কার্ডিফ মেট্রোপলিটন ইউনিভার্সিটির সঙ্গে ডিআইএ’র চুক্তি

0
ছবি: সংগৃহীত

এখন থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমি (ডিআইএ) কার্ডিফ মেট্রোপলিটন ইউনিভার্সিটির বিভিন্ন কোর্স পরিচালনা করবে। শিক্ষার্থীদের আন্তর্জাতিকমানের শিক্ষা গ্রহনের সুযোগ করে দিতে সম্প্রতি দেশের অন্যতম এই শিক্ষা প্রতিষ্ঠানের সাথে যুক্তরাজ্যভিত্তিক কার্ডিফ মেট্টোপলিটন ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা চুক্তি হয়।

চুক্তি সাক্ষরিত অনুষ্ঠানে কার্ডিফ মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপ উপাচার্য (আন্তর্জাতিক) প্রফেসর মোহাম্মেদ লুৎফি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির (ডিআইএ) পক্ষে নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান চুক্তিপত্রে সই করেন।

চুক্তির ফলে ডিআইএ শিক্ষার্থীরা “বিজনেস এডমিনেষ্ট্রেশন, ইনফরমেশন টেকনোলজি, ইন্টারন্যাশনাল হসপিটালিটি অ্যান্ড টুরিজম ম্যানেজমেন্ট, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, বিকম অনার্স, বিএসসি ইন সিআইএস, এনিমেশন, বায়োমেডিকেল সায়েন্স, ইংলিশ অ্যান্ড ক্রিয়েটিভ রাইটিং, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি, হেলথ কেয়ার সায়েন্স, আইন, এমবিএ, এমএসসি প্রোগ্রাম” কোর্স করার সুযোগ পাবে।

এছাড়া বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ক্রেডিট ট্রান্সফার করতে পারবে শিক্ষার্থীরা।

এর আগে কার্ডিফ মেট্টোপলিটন ইউনিভার্সিটির প্রতিনিধি দল ডিআইএ’র বিভিন্ন অবকাঠামো পরিদর্শন করতে এসেছিলেন। বিভিন্ন প্রোগ্রাম চালু ও মানসম্মত শিক্ষা প্রদানের দিকটি পরীক্ষা করাই ছিল পরিদর্শনের মূল উদ্দেশ্য।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন