ফটোর্জানালিষ্ট এসোসিয়েশনের তীব্র নিন্দা 
বায়েজিদে শ্রমিক বিক্ষোভ, পুলিশের হাতে সাংবাদিক লাঞ্চিত

0

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানার বালুছড়া এলাকায় ফোর এইচ গ্রুপের একটি পোশাক কারখানার শ্রমিকরা রাস্তায় নেমে বিক্ষোভ করেছে। এসময় পুলিশের সাথে শ্রমিকদের সংঘর্ষ হয়। সংঘর্ষ চালাকালীন সময়ে ছবি তুলতে গিয়ে পুলিশের হাতে লাঞ্চিত হয়েছেন ফটো সাংবাদিক জুয়েল শীল। এঘটনায় কয়েকজন শ্রমিক  আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ বুধবার (১৩ মার্চ) বিকেলে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের বালুছড়া এ ঘটনা ঘটে।

.সাংবাদিক লাঞ্চনাকারী এএসআই শরিফুল

বিক্ষোভের বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ থানার ওসি আতাউর রহমান পাঠক ডট নিউজকে বলেন, একটি কারখানার শ্রমিকরা রাস্তায় বিক্ষোভ করলে যান চলাচল স্বাভাবিক রাখতে আমরা তাদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছে।

সাংবাদিক লাঞ্চিত হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি বিষয়টি শুনেছি। বিস্তারিত জেনে তারপর বলতে পারবো কি হয়েছে।

ফটোর্জানালিষ্ট এসোসিয়েশনের তীব্র নিন্দাঃ

পেশাগত দায়িত্ব পালনের সময় ফটো সাংবাদিক জুয়েল শীলকে আইনশৃংখলা বাহিনী কর্তৃক লাঞ্চিত করার তীব্র নিন্দ ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ফটোর্জানালিষ্ট এসোসিয়েশন চট্টগ্রাম শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনজুরুল আলম মঞ্জু ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পেশাগত কাজে এভাবে সংবাদিকদের লাঞ্চনা বারবার পুন:বৃত্তি হচ্ছে। সাংবাদিকদের উপর সকল ধরনের হামলা, লাঞ্চনা এবং অসম্মান সুচক কাজ থেকে বিরত থাকার জন্য নেতৃবৃন্দ সকলের প্রতি আহবান জানান। নেতৃবৃন্দ জুয়েল শীলকে লাঞ্চিত করার ঘটনার সাথে সংশ্লিষ্টদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী জানান।

কোন মন্তব্য নেই