সীতাকুণ্ডে মতবিনিময় সভা
দায়িত্ব পালনে অবহেলা সহ্য করা হবে নাঃ ইসি কবিতা খানম

0
.

নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম বলেছেন, নির্বাচনের উৎসব যাতে শংকায় পরিণত না হয় সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। নির্বাচন প্রশ্নবিদ্ধ করা যাবে না। নির্বাচন বাঁধাগ্রস্ত করা যাবে না।

তিনি আজ বুধবার বিকালে জেলার সীতাকুণ্ড উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিস কর্তৃক আয়োজিত ভোট গ্রহণকারী কর্মকর্তাগনের সাথে মতোবিনিময় সভায় তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে ইসি আরো বলেন, “ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। “ভোটার এবং ভোট কেন্দ্রের নিরাপত্তা বিধানে সবাইকে সচেষ্ট থাকতে হবে। এছাড়া বৈষম্যমূলক আচরণ করা যাবে না। আমাদের নির্দেশনা যাতে বক্তব্যর মধ্যে সীমাবদ্ধ না থাকে”। এতো কিছুর পরও নির্দেশনার কোনো ব্যত্যয় হলে তা ক্ষমা করা হবে না বলে হুঁশিয়ারি দেন বেগম কবিতা খানম।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মিল্টন রায় এর সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার মোঃ কামাল হোসেন, সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোঃ মুনীর হোসাইন খান, সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ দেলোয়ার হোসেন।

.

এর আগে সকালে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত এক সভায় নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম উপজেলা নির্বাচনে পক্ষপাতমূলক আচরণ না করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

তিনি নির্বাচনী কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, ‘নির্বাচনী পরিবেশ ও প্রক্রিয়া সুষ্ট রাখার দায়িত্ব কর্মকর্তাদের। রাষ্ট্র আপনাদের ওপর যে দায়িত্ব দিয়েছেন, সেটি সৎভাবে পালন করবেন। কোনো প্রলোভন যেন আপনাদের স্পর্শ না করে।’

‘প্রার্থীরা শুধু প্রার্থী হিসেবেই থাকবে। অন্যকোনো পরিচয়ে তারা যেন আপনাদের কাছে না পরিচিত না হয়। তাহলে পক্ষপাতমূলক আচরণের সুযোগ থাকবে না।’

কোন মন্তব্য নেই