অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মাদক ব্যবসায়ীদের এতদিন সাবধান করেছি, এবার কঠোর ব্যবস্থা- স্বরাষ্ট্রমন্ত্রী

0
.

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল  মাদক ব্যবসা ছেড়ে দেয়ার আহবান জানিয়ে বলেছেন, মাদক ব্যবসায়ীদের এতদিন সাবধান করেছি। এবার কঠোর ব্যবস্থা। এর বেশি কিছু বলতে চাই না। শুধু বলবো মাদক ব্যবসা ছেড়ে দেন, অন্য ব্যবসা আছে সেগুলো করেন।

তিনি আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) চট্টগ্রামের রাউজান এবিএম ফজলুল কবির চৌধুরী অডিটোরিয়ামে মাদক ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী একটি দেশের যুব সমাজকে ধ্বংস করার জন্য বর্তমানে মাদকই যথেষ্ট। মাদক এমনি একটি রোগ যা একবার প্রবেশ করলে ধ্বংস অনিবার্য।  সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক দেশের উন্নয়নে বড় শত্রু।

তিনি বলেন, কোনো ধর্মেই মাদক অ্যালাউ করে না। প্রধানমন্ত্রীও মাদক ও জঙ্গিবাদ পছন্দ করেন না। জঙ্গিবাদে যারা জড়িয়েছে কি লাভ হলো তাদের। মৃত্যুর পর তার লাশটা পর্যন্ত পরিবার গ্রহণ করতে চায় না।

আপনারা যদি আপনাদের ভাই, বোন, ছেলে, মেয়ে কোথায় যায়, কী করে খবর রাখেন তবে জঙ্গিবাদ দূর করা সম্ভব হবে।

মন্ত্রী বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও জিরো টলারেন্স ঘোষণা করেছে। সবাই মিলে এখন ঐক্যবদ্ধভাবেই মাদক কারবারীদের বিরুদ্ধে মাঠে নেমেছে। মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, মাদক ব্যবসা ছেড়ে দিয়ে অন্য ব্যবসা করেন। তিনি বলেন, যারা মাদক সেবন করবে ও বিক্রি করবে তাদের কোন ছাড় দেয়া হবে না।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা অনুষ্ঠানে সভাপতিত্ব অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, রাউজানের মানুষ শান্তিপ্রিয়। অন্যায়ের কাছে মাথানত নয়, তাদের এ শিক্ষা দিয়েছেন মাস্টার দা সূর্যসেন। দেশের মানুষ সচেতন হলেই মাদক ও জঙ্গিবাদ দমন সম্ভব হবে বলে মত প্রকাশ করেন তিনি।

এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি পুলিশ কমিশনার মো. মাহাবুবুর রহমান, চট্টগ্রাম পুলিশ সুপার নুরে আলম মিনা, চট্টগ্রাম অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাশহুদুল কবীর, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, রাউজান থানার অফিসার ইনচার্জ (ওসি) কেফায়েত উল্লাহ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহমেদ, প্যানেল মেয়র বশির উদ্দিন খান, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ, চট্টগ্রাম জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহাব, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু জাফর চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা প্রমুখ।

পরে উপজেলায় পুলিশ ফাঁড়ি ভবন, পাহাড়তলী হাইওয়ে থানা, রাউজান-রাঙ্গুনিয়া সার্কেল অফিস ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধন করেন স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এর আগে তিনি ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম মহানায়ক বিপ্লবী মাস্টারদা সূর্য সেনের ম্যূরালে শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে তিনি রাউজানের বিভিন্ন উন্নয়নের কাজের উদ্ধোধন করে।