সীতাকুণ্ড প্রশাসন ও প্রেসক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী পালিত

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

সীতাকুণ্ডে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

আজ রবিবার এ উপলক্ষে দিনব্যাপী উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন নানা কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে ছিল সকালে আনন্দ শোভাযাত্রা, বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, শিশু সমাবেশ, আলোচনা সভা, ৭ই মার্চের ভাষণ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, মসজিদ ও ধর্মীয় উপাসনালয়ে মিলাদ ও প্রার্থনা অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠান। কর্মসূচির শুরুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে ৮টায় একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়।

.

শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে বের হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পদক্ষিণ করে আবার উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। এরপর উপজেলা চত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগ সভাপতি, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস.এম আল মামুন, পৌর মেয়র আলহাজ্ব বদিউল আলম, সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মাহবুবুল হক, ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী, সাদাকাত উল্লাহ মিয়াজী, রেহান উদ্দিন রেহান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মামুন, যুব উন্নয়ন কর্মকর্তা শাহ আলম প্রমুখ।

সীতাকুণ্ড প্রেসক্লাবঃ

.

এদিকে সীতাকুণ্ডের প্রেসক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

সকালে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এর আগে সকলের উপস্থিততে কেক কেটে অনুষ্ঠানের সূচনা করা হয়। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুমিত্র চক্রবর্তীর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি এম.সেকান্দর হোসাইন, সাবেক সভাপতি এম. হেদায়েত উল্লাহ, সাংবাদিক লিটন কুমার চৌধুরী, কাইয়ুম চৌধুরী, জাহাঙ্গীর আলম বিএসসি, দিদার হোসেন টুটুল, নজরুল ইসলাম, কৃষ্ণ চন্দ্র দাশ, শেখ সালাউদ্দিন, কামরুল ইসলাম দুলু, জাহাঙ্গীর আলম, নন্দন রায়, দেলোয়ার হোসেন,আবুল খায়ের,মীর মামুন, বাবুল মিয়া বাবলা, মোঃ ফছিউল আলম খোকন, সঞ্জয় চৌধুরী, এড. নাছির উদ্দিন প্রমুখ।

বক্তরা বলেন, বঙ্গবন্ধু একটি ইতিহাসের নাম, তার জন্ম না হলে আমরা এমন একটি সুন্দর দেশ পেতাম না। সত্যিকারের সোনার বাংলাদেশ গড়ে তুলতে হলে সবাইকে বঙ্গবন্ধুর আদর্শ থেকে শিক্ষা নিতে হবে। তার দেখানো পথ ধরে আমাদের সবাইকে চলতে হবে। বঙ্গবন্ধুকে একটি দলের মনে করলে তা তাকে ছোট মনে করা হবে। তিনি দলমত নির্বিশেষে সকলের।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন