অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গামাটিতে আ’লীগ সভাপতিকে গুলি করে হত্যা করেছে উপজাতি সন্ত্রাসীরা

0
.

জেলা প্রতিনিধি, রাঙামাটিঃ

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করেছে পাহাড়ী সন্ত্রাসীরা।

নির্বাচনী ভোটানুষ্ঠান শেষ করে ফারুয়া থেকে বিলাইছড়ি উপজেলা সদরে ফেরার পথে আজ সকাল নয়টার সময় আলিখিয়ং থেকে ২শ অদূরে তিন কোনিয়া পাড়া এলাকায় এই হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবির।

এর আগে গতকাল সন্ধ্যায় একই সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে দুই প্রিসাইডিং অফিসার (শিক্ষক) ও নারী আনসার সদস্যসহ অন্তত ৭ জন নিহত হয়েছিল। আহত হয়েছে আরো ১৯ জন।

এদিকে, বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ পারভেজ জানিয়েছেন সকাল নয়টার দিকে তিনকুনিয়া পাড়া নামক এলাকায় সুরেশ বাবুর উপর হামলা হয়েছে এবং তিনি গুরুত্বর আহত হয়েছেন বলে আমি জানতে পেরেছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি। তিনি জানান, সুরেশ বাবুকে তার সহকর্মীরা উদ্ধার করে স্প্রীডবোটযোগে রাঙামাটি নিয়ে গেছে।

আজ মঙ্গলবার সকাল নয়টার সময় বিলাইছড়ির ফারুয়া থেকে ফেরার পথে জেএসএস এর সশস্ত্র সন্ত্রাসীরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি হাজী মূছা মাতব্বর। তিনি জানিয়েছেন, এই হামলা এখনো পর্যন্ত ঠিক কতোজন আহত হয়েছে এটা এখনো পর্যন্ত নিশ্চিত করতে পারছিনা। সকলকেই রাঙামাটিতে নিয়ে আসা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে পরপর দু’দিন রাঙামাটির দুই উপজেলায় সশস্ত্র হামলার ঘটনার প্রতিবাদে বুধবার সকাল দশটায় রাঙামাটি জেলা শহরে বিক্ষোভের ডাক দিয়েছে রাঙামাটি জেলা আওয়ামীলীগ।