চট্টগ্রামে দুদিনব্যাপী ' ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিস্টস ফ্যাস্ট সম্পন্ন
ঢাকার বাইরের বাংলাদেশকে খুঁজতে পারলেই ‘গ্রাম হবে শহর’ লক্ষ্যমাত্রা বাস্তবায়ন সম্ভব

0
.

‘ঢাকার বাইরেও বাংলাদেশ আছে । ঢাকার বাইরের বাংলাদেশকে খুঁজতে পারলেই প্রধানমন্ত্রীর ‘গ্রাম হবে শহর’ শীর্ষক লক্ষ্যমাত্রা বাস্তবায়ন সম্ভব হবে। গণমাধ্যমেও এমন লক্ষ্যমাত্রা অর্জনে রাজধানী ঢাকার বাইরের সংবাদপত্র ও সাংবাদিকদের বাঁচিয়ে রাখতে হবে। অধিকার ও মর্যাদাগত সাম্য নিশ্চিত করতে হবে।’

চট্টগ্রামে দুদিনব্যাপী ‘ ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিস্টস ফ্যাস্ট -২০১৯’ এর সমাপনী বক্তব্য বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সহসভাপতি ও পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী একথা বলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উদ্যোগ এই ফেস্টে ঢাকা, রাজশাহী,সিলেট, বরিশাল, রংপুরসহ দেশের প্রায় ৩০টি বিশ্ববিদ্যালয় কলেজে কর্মরত সাংবাদিকদের সংগঠনের প্রায় ২৫০ সাংবাদিক প্রতিনিধি অংশ নেন ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি বায়েজিদ ইমনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক জোবায়ের চৌধুরীর সঞ্চালনায় সমাপনী দিনের একাডেমিক সেশন পরিচালনা করেন ইন্ডিপেডেন্ট টেলিভিশনের নিবার্হী সম্পাদক খালেদ মহিউদ্দিন ও সময় টিভির সিনিয়র রিপোর্টার এহেসান জুয়েল প্রমুখ।

সমাপনী অনুষ্ঠানে খালেদ মহিউদ্দিনকে সম্মাননা স্মারক তুলে দেন সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী।

.

এছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আসিফ তাহসিন, সেক্রেটারী আহমেদ নয়ন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সহ-সভাপতি মুমিন মাসুদ, সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সাল, যুগ্ন- সম্পাদক ইমরান হোসেন, অর্থ সম্পাদক জয় দাশ, কার্যকরী সদস্য আব্দুল্লাহ রাকিব প্রমুখ।

সাংবাদিক ও পেশাজীবী নেতা রিয়াজ হায়দার চৌধুরী আরো বলেন, আজকের ক্যাম্পাস সাংবাদিকরাই আগামী দিনে সাংবাদিকদের জাতীয় নেতৃত্ব দেবেন । কাজেই সাংবাদিকতার আঁতুড়ঘর হিসেবে ক্যাম্পাসে সততা , সাহসিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে ।

তিনি চট্টগ্রামের দৈনিক আজাদী এবং আজাদীর প্রতিষ্ঠাতা সম্পাদক অধ্যাপক মোহাম্মদ খালেদসহ ঢাকার বাইরে গণমাধ্যম ও বরেণ্য গণমাধ্যম ব্যক্তিদের সম্মানিত করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও নতুন তথ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ঢাকার বাইরের বাংলাদেশকে খুঁজে দেখতে দায়িত্বশীল সবার প্রতি অনুরোধসহকারে বলেন, ঢাকার বাইরের গণমাধ্যমকর্মীদের শূন্য উদরে রেখে কোন ভীষন বাস্তবায়ন সম্ভব নয়। রাজধানীর বাইরের বা কথিত ‘মফস্বল’র সাংবাদিক ও সংবাদপত্র, অনলাইন, রেডিওসহ গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোর অধিকার এবং মর্যাদাগত সাম্য নিশ্চিত করতে হবে।-প্রেস বিজ্ঞপ্তি

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন