অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১৮৭ শিক্ষার্থীকে কারিগরি সনদ দিলো রবি

1

14193839_1783321338550060_792944811_nইউসেপ বাংলাদেশ পরিচালিত কারিগরি প্রশিক্ষণ কর্মসূচীতে অংশ নিয়ে উর্ত্তীণ ১৮৭ জন শিক্ষার্থীর হতে সনদ তুলে দিয়েছে মোবাইল ফোন অপারেটর রবি। অপারেটরটির কর্পোরেট দায়বদ্ধতা কর্মসূটির আওতায় চট্টগ্রামে পরিচালিত এই প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের উজ্জল ভবিষ্যৎ নিশ্চিত করেছেন এই তরুন তরুণীরা।

বুধবারর (২৮ আগষ্ট) বিকেলের দিকে চট্টগ্রাম নগরীর আমবাগান এলাকার ইউসেপ প্রশিক্ষণ কেন্দ্রে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের হাতে তাদের সনদ পত্রটি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আব্দুস সালাম ও রবির চিফ কর্পোরেট এবং পিপল অফিসার মতিউর ইসলাম নওশাদ।

এসময় রবির ইস্টান ক্লাস্টার মার্কেটের মার্কেটের ক্লাস্টার মার্কেট ডিরক্টেও নাজির আহমেদ এবং ইউসেপের চিফ এক্সিকিউটিভ অফিসার জাকি হাসান উপস্থিত ছিলেন।

“গড়ি নিজের ভবিষ্যৎ” নামে পরিচালিত ১৫ মাসব্যাপী প্রকল্পটির মাধ্যমে রবি চট্টগ্রামের সুবিধাবনিঞ্চত তরুন তরুণীদের জন্য ইন্ডাসট্রিয়াল সিউয়িং মেশিন পরিচালনা, ইলেক্ট্রনিকস ও মোবাইল সার্ভিসিং এর উপর কারিগরি প্রশিক্ষণ প্রদান করছে।

সনদ প্রদান অনুষ্ঠানে ইউসেপের চিফ এক্সিকিউটিভ অফিসার জাকি হাসান বলেন, কারিগরি প্রশিক্ষণ কর্মসূচীর মান নিশ্চিত করতে ইউসেপ বাংলাদেশ উত্তীর্ণদের জন্য কারিগরি শিক্ষা বোর্ড (বিটিইবি) থেকে মূল্যায়ন ও সনদের ব্যবস্থা এবং তাদের সংশিস্লষ্ট শিল্পে চাকুরি পেতে সহায়তা করছে। ভবিষ্যতে ইউসেপ বাংলাদেশের সহায়তায় দেশের অন্যান্য অঞ্চলে এই কার্যক্রম অব্যাহত রাখার পরিকল্পনা রয়েছে রবির।

রবির চিফ কর্পোটে অ্যান্ড পিপল অফিসার মতিউর ইসলাম নওশাদ বলেন, সমাজের সুবিধা বঞ্চিত যুব সমাজের পাশে দাড়ানোর সুযোগ পেয়ে আমরা আনন্দিত। “গড়ি নিজের ভবিষ্যৎ” এর মাধ্যমে আমরা সুবিধাবঞ্চিত কিছু তরুণ তরুণীকে প্রযুক্তিগত ভাবে দাড় করার মাধ্যমে তাদের নিজস্ব ভবিষ্যৎ গড়তে সহায়তা করছি। এটি আমাদের জন্য গর্বের বিষয় যে উত্তীণ তরুণ তরুণীরা ইতোমধ্যে নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছেন। এই প্রকল্পে সার্বিক সহযোগিতার জন্য ইউসেপ বাংলাদেশকে আমরা ধন্যবাদ জানাই। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবির মিডিয়া রিলেশন্স ম্যানেজার আশিকুর রহমান, কর্পোরেট রেসপন্সিবিলিটির ম্যানেজার নাদিয়া খন্দকার ও শফিকুর রহমান ভুইয়া প্রমুখ।

১ টি মন্তব্য
  1. Mohammed Nizam বলেছেন

    এখানে ট্রেনিং নেয়ার জন্য কি করতে হয় বা কি করে এখানে ট্রেনিং নেয়া যায় জানালে উপকৃত হব