অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের স্বাধীনতা দিবস পালিত

0
.

চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের উদ্যোগে আজ মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরে চট্টগ্রাম রেডক্রিসেন্ট সোসাইটি কার্যালয়ে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

রেডক্রিসেন্ট সোসাইটির চট্টগ্রামের চেয়ারম্যান ও সমিতির সভাপতি ডা. শেখ শফিউল আজম এর সভাপতিত্বে এবং যুগ্ন-সম্পাদক ও চকরিয়া সমিতি চট্টগ্রামের সেক্রেটারী হামিদ হোসাইন এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজ ছাত্র সংসাদের সাবেক ভিপি ও নগর ছাত্রলীগের সাবেক সভাপতি জাফর আহমেদ, যুক্ত রাষ্ট্রের নিউইয়র্ক আ’লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধা এম এম শুক্কুর, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্যানেল মেয়র রেখা আলম চৌধুরী, নগর ছাত্রলীগের সাবেক যুগ্ন-সম্পাদক ও চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত আলী খান, মোজাফ্ফর হোসেন, প্রাণেশ কুমার বড়য়া, আবদুর রহমান, দৈনিক মানবকন্ঠের স্টাফ রিপোর্টার বশির আল মামুন, অচিন্ত কুমার দাশ, সাংবাদিক কামরুল ইসলাম, কাজী আবদুল হাই প্রমুখ।

সভায় বক্তারা বলেন পাকিস্তানী শাসকগোষ্টির পরাধিনতা ও নির্যাতন অত্যচার থেকে বাঁচতে তখন স্বাধীনতার নায়ক বঙ্গবন্ধুর ডাকে বাঙ্গালী জাতী এক্য বদ্ধ হয়ে মহান স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। উদ্দেশ্য ছিল বাংলাদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি এনে দেওয়া।  আজ স্বাধীনতার ৪৯ বছর পর জাতীর জনকের কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে আ’লীগ সরকার গঠন করে দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপ দিয়েছে। মানুষের অর্থনৈতিক মুক্তির পথ সুগম করার চেষ্ট চালাচ্ছে।