অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রধানমন্ত্রী হাসিনার সঙ্গে জন কেরির বৈঠক

0
pm-thereport24
যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ পৌছলে প্রধানমন্ত্রী শেভ হাসিনা তাকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। সোমবার (২৯ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের পর এক তাৎক্ষণিক টুইট বার্তায় জন কেরি জানান, বৈঠকে দুই দেশের নিরাপত্তা ইস্যু নিয়ে কথা হয়েছে। বিশেষ করে জঙ্গিবাদের বিরুদ্ধে দুই দেশের ঘনিষ্ট সম্পর্কের বিষয়টিও গুরুত্ব দেওয়া হয়েছে।

এর আগে তিনি রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেছেন। সেখানে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

যুক্তরাষ্ট্রের কোনো পররাষ্ট্রমন্ত্রীর এটাই প্রথমবারের মতো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন। সেখান থেকে দুপুরের দিকে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, সকাল সোয়া ১০টার দিকে জন কেরিকে বহনকারী যুক্তরাষ্ট্রের বিমানবাহিনীর বিশেষ ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখানে তাকে স্বাগত জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।