অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়ায় নৌকার ভরাডুবি, স্বতন্ত্র প্রার্থী বাবুল জয়ী

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

রবিবার অনুষ্ঠিত চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরীকে বিপুল ভোটে হারিয়ে বিজয়ী হয়েছেন সদ্য আওয়ামী লীগে যোগ দেয়া সাবেক এলডিপি নেতা স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক চৌধুরী বাবুল।

তিনি আনারস প্রতীকে ৩৪ হাজার ৩৩৭ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি খোরশেদ আলম চৌধুরী নৌকা প্রতীকে পেয়েছেন মাত্র ২৩ হাজার ৫৬০ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বেসরকারীভাবে টিউবওয়েল প্রতীকে নির্বাচিত হয়েছেন এম. ইব্রাহিম কবির। তিনি পেয়েছেন ২১ হাজার ৪শ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি এম এস মামুন (চশমা) পেয়েছেন ১৮ হাজার ৪৬১ ভোট।

নারী ভাইস চেয়ারম্যান পদে কলসী প্রতীকে জেসমিন আক্তার বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। প্রাপ্ত ভোট ৩৩ হাজার ৩১২ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি জেসমিন আক্তার (ফুটবল)। প্রাপ্ত ভোট ১৭ হাজার ৬৮১ ভোট।

বিকাল ৪টা পর্যন্ত চলা উপজেলার বেশীর ভাগ কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল কম।  রাতে ভোট গণনা শেষে বেসরকারী ভাবে বিজয়ী প্রার্থী দের নাম প্রকাশ করা হয়।

লোহাগাড়ায় মোট ভোটার সংখ্যা ১,৯০,৪৭২।

প্রসঙ্গত, এই নির্বাচনে চলতি মেয়াদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান অংশগ্রহণ করেনি। তাদের দল থেকেও কোনো প্রার্থী ছিল না।

এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নিবে না বলেই আগেই ঘোষণা দেয় বিএনপি-জামায়াত।