অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাজধানীতে কালবৈশাখী ঝড়ে ও নৌকা ডুবে নারীসহ নিহত ৫

0
.

রাজধানীতে কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে নৌকাডুবি, মাথার উপর ইট ও গাছ ভেঙে পড়ে দুই নারীসহ পাঁচ জনের মৃত্যু হয়েছে।

রবিবার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ে কেরানীগঞ্জ মডেল থানার বুড়িগঙ্গা নদীর বরিসুরের মাদারীপুর ঘাটে নৌকাডুবিতে এক নারী ও দুই বছরের শিশুর মৃত্যু হয়।

এছাড়া পল্টন ক্রসিংয়ের পাধর পড়ে চা দোকানদার মো. হানিফ (৫০) এবং মনিপুরিপাড়ায় গাছ ভেঙ্গে পড়ে মিলি ডি কস্টা (৬২) মারা যান।

শের-ই-বাংলা নগর থানার ওসি জান-ই-আলম মুন্সি জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লেক রোডে একটি গাছ ওই নারীর ওপর ভেঙে পড়লে তিনি নিহত হন।

.

পল্টন থানার এসআই মো. সুজন জানান, সন্ধ্যা সোয়া ৬টার দিকে একটি নির্মাণাধীন ভবনের ওপর থেকে কয়েকটি ইট চা দোকানদারের ওপর পড়ে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে ৬টা ৫০ মিনিটের দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জানাগেছে ঝড়ো হাওয়া শুরু হলে কেরানীগঞ্জ মডেল থানার বুড়িগঙ্গা নদীর বরিসুরের মাদারীপুর ঘাটে নৌকাডুবিতে এক নারী ও দুই বছরের শিশুর মৃত্যু হয়।

স্থানীয়দের সহায়তায় লাশ উদ্ধার করা হলেও তাদের পরিচয় পাওয়া যায়নি। এছাড়া নৌকার মাঝিসহ এক বৃদ্ধ নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, মৌসুমের প্রথম গ্রীষ্মমণ্ডলীয় ঝড়টি রাজধানীতে সোয়া ৬টায় আঘাত হানে এবং এটি কয়েক মিনিট স্থায়ী ছিল।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, ঝড়ের সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৭৪ কিলোমিটার এবং এসময় ১৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

আগামী দুই দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে।