অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ছাত্রলীগের দুইগ্রুপে ফের সংঘর্ষঃ বিপুল অস্ত্র উদ্ধার, আহত ১০

0
ফাইল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ঘন্টাব্যাপী ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০জন আহত হয়েছে।

আজ মঙ্গলবার বিকালে ক্যাম্পাসে এ সংঘর্ষের পর পুলিশ ছাত্রলীগের ৬নেতাকর্মীকে আটক করেছে।

আটকরা হলেন, উদ্ভিদবিদ্যা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ইয়াসিন আরাফাত কাইসার, ইংরেজি বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের বেলাল হোসেন, ইতিহাস শিক্ষাবর্ষের ১৬-১৭ অমিত রায়, সিফাত উল্লাহ সরকার, খালেদ মাসুদ ও সাকিব হাসান।

প্রতক্ষ্যদশী ছাত্ররা জানায় বিকালে রব হলের মাঠে বক্কর নামে এক ছাত্র খেলতে আসলে তাকে মারধর করে একটি গ্রুপ। এনিয়ে পরে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়।

 সংঘর্ষ থেমে যাবার পর সন্ধ্যায় সোহরাওয়ার্দি হলের সামনে থেকে ৩ জন এবং শাহ আমানত হলের সামনে থেকে ৩জনকে আটক করা হয় বলে জানায় হাটহাজারী থানা পুলিশ।

এর আগে সোমবার দিনগত রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের পাঁচটি আবাসিক হলে তল্লাশি চালিয়ে দু’টি পাইপগান ও ১২৮ রাউন্ড গুলিসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বিশ্ববিদ্যায় প্রশাসন অস্ত্র উদ্ধার ও সংঘর্ষের বিষয়টি স্বীকার করলেও বার বার যোগাযোগ করেও হাটহাজারী থানার ওসি অন্য পুলিশ অফিসারদের কোন বক্তব্য পাওয়া যায়নি ।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র জানান, প্রক্টরিয়াল বডির সহযোগিতায় পুলিশ তল্লাশি চালিয়ে রাতে পাঁচটি হল থেকে বেশ কিছু দেশীয় অস্ত্র গুলি উদ্ধার করা হয়েছে।  সে সময় কাউকে আটক করা না গেলেও আজ বিকালে সংঘর্ষের পর ৬ জনকে পুলিশ আটক করেছে।

জানা গেছে ফেসবুকে এক গ্রুপের নাম নিয়ে অন্য গ্রুপ বাজে মন্তব্য করাকে কেন্দ্র করে গত রবিবার দুপুরে সংঘর্ষে জড়িয়ে পড়ে চবি শাখা ছাত্রলীগের দু’টি গ্রুপ।  এতে গত ৩ দিনে অন্তত ১৫ জন ছাত্রলীগকর্মী আহত হন।

এ ঘটনার জেরে সোমবার সারাদিন ক্যাম্পাসে দেশীয় অস্ত্রের মহড়া দেয় ওই দুটি গ্রুপের নেতাকর্মীরা।  পরে সোমবার দিনগত রাত দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আবাসিক হল এএফ রহমান, আলাওল, সোহওয়ার্দী, শাহ আমানত এবং আব্দুর রব হলে প্রক্টরিয়াল বডির সহযোগিতায় এ তল্লাশি চালায় পুলিশ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র আরো বলেন, তল্লাশিকালে এএফ রহমান হলে পেছনের পাহাড় থেকে পরিত্যক্ত অবস্থায় দুটি পাইপগান ও ১২৮ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এছাড়া অন্যান্য হল থেকে বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।