অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মার্কিন অ্যাসেম্বলিতে চুনতির সন্তান মুফতি আনসারুল করিমঃ “মুসলমানরা সন্ত্রাসী নয়”

1
.

সাউথ আফ্রিকান ডিপার্টমেন্ট অব জাস্টিস এন্ড কনেস্টেটিউশনাল ডেভলপমেন্টের ইসলামীক লিগ্যাল এডভাইজার বাংলাদেশী নাগরিক মুফতি আনসারুল করিম গত ২৭ মার্চ আমেরিকার এ্যসেম্বিলি হাউস ও সিনেট অধিবেশনে পর পর দুই বার বক্তব্য দেন। মার্কিন ইতিহাসে এই প্রথম মুসলমানদের কোন ধর্মীয় ব্যক্তিকে এ্যসেম্বিলি ও সিনেটে বক্তব্য দেওয়ার সুযোগ দেওয়া হয়।

মুফতি আনসারুল করিম বাংলাদেশের চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি এলাকার কৃতি সন্তান।

মুল বক্তব্যে মুফতি আনসারুল করিম বাংলাদেশ সহ বিশ্ব মুসলমানদের উপর জুলুম ও নির্যাতনের বর্ননা তুলে ধরেন।মুসলমান কোন সন্রাসী জাতি বা গোষ্ঠী নয় কোরান হাদিসের দৃষ্টিতে এর বিশদ বর্ননা তুলে ধরেন তিনি।

.

প্রিয় মাতৃভূমি বাংলাদেশের দেশের লাল সবুজের পতাকা গলায় জড়িয়ে মুফতি আনসারুল করিম দীর্ঘ সময় বক্তৃতা প্রধান করেন। এসময় স্পিকার পাশে দাঁড়িয়ে মনোযোগ সহকারে তার বক্তব্য শুনেন।  এছাড়া মার্কিন সিনেটে ২৬ মার্চকে বাংলাদেশ ডে ঘোষণা করে রেজুলেশন পাশ করা হয়।

উল্লেখ্য,মুফতি আনসারুল করিম ১৯৭৮ সালে চুনতীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন।তার পিতা মিয়া মুহাম্মাদ হাছান ও মাতা আমেনা বেগম। প্রথম শ্রেণী থেকে কামিল পর্যন্ত তিনি চুনতি হাকিমিয়া আলিয়া মাদ্রাসায় পড়ালেখা করেন।এর পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাশ করেন।এরপর শিক্ষা উপবৃওি নিয়ে মিশর জামেয়া আল আজাহার থেকে গ্রেজুয়েশন ও পরে পোষ্ট গ্রেজুয়েশন সম্পন্ন করেন।এর পর সাউথ আফ্রিকার ডারবান বিশ্ববিদ্যালয় থেকে এম ফিল ডিগ্রি লাভ করেন। বর্তমানে তিনি আমেরিকার হার্ভাড় বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণায় আছেন।

এছাড়া তিনি বর্তমানে আমেরিকা ভিত্তিক ইসলামীক সংগঠন ইসলামিক এফায়ার্স আহলে বায়াতের প্রধান হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

১ টি মন্তব্য
  1. মনিরজ্জামান বলেছেন

    উনি তো জায়গাই পেতেনা,,যদি নামের শেষে আহলে বয়াত না থাকত!!!! আমেরীকা-ইহুদী লবী কখনও কোন মোনাফিক ছাড়া কাউকে উচুতে জায়গা দেই না,,,ওদের দেই যাদের দিলে ইসলামে বিভক্তি তীব্রতর হয়,,,,