অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকার বেগম জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে

0
.

বিএনপির চেয়ারপার্সন ও কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে উত্তর জেলা বিএনপির প্রতিকী অনশনে কর্মসূচি পালিত হয়েছে। আজ শনিবার (৬ এপ্রিল) সকালে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে এই প্রতিকী অনশন পালিত হয়।

এ সময় সরকার পরিকল্পিতভাবে খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করে বিএনপি নেতারা বলেন- ‘কারাগারে যাওয়ার সময় খালেদা জিয়া হেঁটে এবং স্বাস্থ্য পরীক্ষার জন্য হেঁটে হাসপাতালে গিয়েছিলেন। এখন তিনি কারও সাহায্য ছাড়া দাঁড়াতে ও চলতে পারেন না। তার দুই কাঁধে ব্যথা বৃদ্ধি পেয়েছে। হাঁটুর ব্যথা বেড়ে গেছে। প্রচন্ড ব্যথা ও কাঁপুনির জন্য তিনি হাত দিয়ে কিছু ধরেও রাখতে পারছেন না। এছাড়া তার ডায়াবেটিসসহ অন্যান্য রোগ বেড়েছে। এটি কিসের লক্ষণ? সরকার পরিকল্পিতভাবে বেগম জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেল দিচ্ছে।

বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবি, তারেক রহমানের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও সাজা বাতিল এবং আসলাম চৌধুরীর মুক্তির দাবিতে আয়োজিত অনশন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন-তাদের সব ভয় বেগম জিয়াকে নিয়ে। কারণ বেগম খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের আপোষহীন নেত্রী। এই গণ-অনশন ছোট কোনো অনুষ্ঠান নয়, এটা একটা বড় অনুষ্ঠান, বড় আন্দোলন। এটাকে সামনে নিয়েই আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। প্রতি জেলায়-উপজেলায় বিএনপি ও সব অঙ্গসংগঠনকে এই অনশন ছড়িয়ে দিতে হবে। তারেক রহমানকে সরকার ভয় পায় উল্লেখ করে শামীম বলেন, ‘দেশ নায়ক তারেক রহমান এদেশের সবচেয়ে জনপ্রিয় একজন নেতা। তার শরীরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রক্ত প্রবাহিত। দেশের প্রতি তাই তার টানও বেশি। কিন্তু মিথ্যা মামলা দিয়ে তাকে সাজা দেওয়া হয়েছে। জনগণ সেই সাজা প্রত্থ্যাখান করেছে। ’

.

উত্তর জেলা বিএনপির সাবেক সহ সভাপতি চাকসু ভিপি মো.নাজিম উদ্দিনের সভাপতিত্ব সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিনঘণ্টা এ অনশন কর্মূসূচি পালিত হয়। পরে মাহবুবের রহমান শামীম নেতাকর্মীদের পানি পান করিয়ে অনশন ভাঙান।

উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আবু তাহের ও যুবদলনেতা কাজী সালাউদ্দিনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এম এ হালিম,আলহাজ ছালাউদ্দিন, উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আলহাজ সেকান্দর চৌধুরী, সরওয়ার উদ্দিন সেলিম, আহসানুল কবির রিপন তালুকদার,তফাজ্জল হোসেন, ছালাউদ্দিন চেয়ারম্যান, শ্রমিকদল সভাপতি কামাল পাশা, হাটহাজারী বিএনপির সদস্য সচিব সোয়ামান মনজু, নবাব মিয়া চেয়ারম্যান, ছিদ্দিক আহমেদ, নাজমুন নাহার নেলী, মুসলিম উদ্দিন, রহমত উল্লাহ, ফয়েজ উল্লাহ, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি গিয়াস উদ্দিন, মাস্টার ফারুক, আবদুল বাতেন, পাশা মো,সুজন, হারুনুর রশিদ, আনিস আক্তার টিটু, আলাউদ্দিন মহসীন, সিহাব উদ্দিন, তৌহিদুর রহমান টুটুল, নুরুননবী, মোজাহেদ রুবেল, নুর উদ্দিন, আবসার সাকিব, আক্তার হোসেন, মো.শাহেদ, মো.সৌরভ, সাজ্জাদ হোসেন হৃদয় প্রমুখ।