অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বেগম জিয়ার সাথে নির্বাচনে জিতবে পারবে না, তাই তাঁকে বন্দি করে রেখেছে- ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। সেজন্যেই আওয়ামীলীগ বেগম জিয়াকে ভয় পায়। বেগম খালেদা জিয়া’র সাথে নির্বাচন করে আওয়ামীলীগ কোন প্রার্থী জিততে পারবে না জেনেই তাকে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রেখেছে।

তিনি আজ ৬ এপ্রিল শনিবার বিকেলে নাছিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, বর্তমানে বেগম খালেদা জিয়া বিভিন্ন জটিল রোগে আক্রান্ত। তার শারীরিক অবস্থা বর্তমানে চরম ঝুঁকির মধ্যে। কিন্তু সরকার বেগম জিয়ার অসুস্থতা নিয়ে নানা টালবাহানা করছে। তার ইচ্ছা অনুযায়ী বিশেষায়ীত হাসপাতালে চিকিৎসা না দিয়ে তাকে জোর করে পিজি হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে তিনি সুস্থ আছেন বলে হাসপাতাল কর্তৃপক্ষ মিথ্যা তথ্য দিয়ে যাচ্ছেন। তিনি বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে ইউনাইটেড হাসপাতালে সুচিকিৎসা দেওয়ার দাবি জানান।

তিনি আরো বলেন, মধ্যরাতের ভোটের সরকার দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। মানুষের গণতান্ত্রিক অধিকার এখন কারাবন্দি। আওয়ামী অপশাসনে সারাদেশের জনগণ এখন বন্দি শিবিরে আটকানো। রাষ্ট্রের সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে তাদের দলীয় সংগঠনে পরিণত করেছে। বাংলাদেশকে একটি নতজানু রাষ্ট্রে পরিণত করার চক্রান্ত করছে সরকার। কিন্তু দেশের জনগণ তাদের সেই স্বপ্ন কখনোই পূরণ হতে দেবে না। জনগণ সরকারের সকল ষড়যন্ত্র উপেক্ষা করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে তাদের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করবে।

সভায় প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামী দুঃশাসনে পুরো দেশটা আজ কারাগারে পরিণত হয়েছে। বেগম জিয়া গণতন্ত্রের মুক্তির জন্য নিজের জীবনবাজী রেখেছেন। আমাদের জীবনবাজি রাখতে হবে দেশনেত্রীকে জালিমের কারাগার থেকে মুক্ত করতে। সরকারের পরমায়েশি আদেশে বেগম জিয়া কারাগারে বন্দি। তার প্রতি চরম অবিচার করা হচ্ছে। কিন্তু শত জুলুম নির্যাতন উপেক্ষা করে জনগণ প্রস্তুতি নিচ্ছে বেগম জিয়াকে মুক্ত করার। অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি না দিলে জনগণের ক্ষোভের আগুন থেকে এই স্বৈরাচার সরকার রেহাই পাবেনা।

তিনি চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি, এইচ এম রাশেদ খান, সহ-সভাপতি আসাদুজ্জামান দিদারসহ গ্রেফতারকৃত সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়ার পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, নগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক মো: ইদ্রিস আলী, ছাত্রদলের শেখ রাসেল। বক্তব্য রাখেন, আসাদুর রহমান টিপু, মাহবুবুর রহমান প্রমুখ।