অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চমেকে চিকিৎসাধীন ফেনী যুবলীগ নেতা ইমাম উদ্দিন মৃত্যু

0
.

জেলার সোনাগাজী উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত যুবলীগ নেতার মৃত্যু হয়েছে। আজ সোমবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত ইমাম উদ্দিন (৪০) পৌর যুবলীগের ২নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক ও উপজেলার উত্তর চর ছান্দিয়া গ্রামের মাঝিবাড়ির আবু তাহেরের ছেলে।

সোনাগাজী মডেল থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেন জানান, গত ৩১ মার্চ উপজেলা নির্বাচনে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে নির্বাচনে অংশ নেয়া দীন মোহাম্মদের সমর্থক ইমাম উদ্দিনের সাথে অপর প্রার্থী শাখাওয়াতুল হক বিটুর সমর্থক শাহাদাত হোসেন আরিফের কথা কাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে পরদিন ১ এপ্রিল আরিফের নেতৃত্বে বেশ কয়েকজন যুবক ইমামের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে। এতে ইমাম ও ফয়েজ উল্লাহ (২১) গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে অবস্থার অবনতি হলে ইমাম উদ্দিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ও ফয়েজ উল্লাহকে ফেনীতে পাঠায়।

এ ঘটনায় গত ২ এপ্রিল আহত ফয়েজ বাদী হয়ে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আলম, তার সহযোগী আরিফ, নূর নবী, আবছার, জসিম উদ্দিন ও নয়নকে আসামি করে সোনাগাজী থানায় মামলা দায়ের করেন।

ওসি আরও জানান, এজাহার নামীয় আসামি জসিম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের জন্য একাধিকবার অভিযান চালানো হয়েছে। তারা সকলেই পলাতক রয়েছেন।