অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বজ্রপাতে সিলেটে ৩ কৃষক ও কক্সবাজারে কিশোরী নিহত

0
.

সিলেট ও কক্সবাজারে বজ্রপাতে ৪ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় উপজেলার উত্তর কুশিয়ারা ইউনিয়নের ধুপড়ি হাওরে বজ্রপাতে ৩ কৃষকের মৃত্যু ঘটে।

অপরদিকে কক্সবাজারের পেকুয়ায় বজ্রপাতে মোছাম্মৎ রিফাত (১৩) নামের এক কিশোরী মারা যায়।

স্থানীয়দের বরাত দিয়ে ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার মুহাম্মদ বদরুজ্জামান জানান,ওই তিন কৃষক সকালে ধুপড়ি হাওরে ক্ষেতের জমিতে বোরো ধান কাটতে যান। হঠাৎ বজ্রপাতের আঘাতে মাঠেই তারা মারা যান।

নিহতরা হলেন- ফেঞ্চুগঞ্জ উপজেলার তেরাকুড়ি এলাকার মৃত তজমুল আলীর ছেলে জিতু মিয়া, গোলাপগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা এলাকার মইকন্দর আলীর ছেলে রাজন মিয়া ও একই এলাকার আনোয়ার হোসেন।

ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক সরেজমিনে গিয়ে নিহতদের দেখে জিতু মিয়ার পরিবারকে ১০ হাজার টাকা প্রদান করেছেন।

এদিকে কক্সবাজারের পেকুয়ায় বজ্রপাতে মোছাম্মৎ রিফাত (১৩) নামের এক কিশোরী নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছেন তার দাদা জাকের আহমদ।

সোমবার (৮ এপ্রিল) বিকাল ৩ টার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের জালিয়াকাটা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কিশোরী একই এলাকার রুহুল আমিনের মেয়ে।

স্থানীয়রা জানান, বৃষ্টি শুরুর আগে প্রচন্ড বজ্রপাত হয়। বৃষ্টি আসার সম্ভবনা দেখে নিহত কিশোরী ও তার দাদা তাদের বাড়ির পাশের একটি গোয়ালঘরে গরু রাখতে যায়। এসময় কিশোরী রিফাত বজ্রপাতে গুরুতর আহত হয়। তার পাশে থাকা দাদাও আঘাত প্রাপ্ত হয়।

স্থানীয়রা তাদের উদ্ধার করে একটি প্রাইভেট হাসপাতালে আনলে কর্মরত চিকিৎসক কিশোরীকে মৃত ঘোষনা করে। আহত জাকের আহমদ চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।