অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নিউ মার্কেট এলাকায় চলন্ত বাসে চবি ছাত্রী লাঞ্ছিত

0
.

নগরীর নিউ মার্কেট এলাকায় শহর এলাকার চলন্তবাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী লাঞ্চিত হয়েছে বাসের হেলপারে কর্তৃক।

এ ঘটনায় আজ শুক্রবার সিএমপির কোতোয়ালী থানায় মামলা হয়েছে। পুলিশ উক্ত বাসকে চিহ্নিত ও অভিযুক্ত চালক হেলপারকে ধরতে অভিযান শুরু করেছে।

কোতোয়লী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে চবির ওই ছাত্রী থানায় এসে বাসের চালক ও হেলপারকে (অজ্ঞাত) আসামী করে মামলা করেছেন। আমার অভিযুক্তদের ধরতে ইতোমধ্যে অভিযান শুরু করেছি। পুলিশের কয়েকটি টিম কাজ করছে।

এদিকে অভিযুক্ত বাস চালক ও সহকারীকে গ্রেফতারে দাবী করে আজ ক্যাম্পাসে মানববন্ধন পালন করেছে শিক্ষার্থীরা।

.

ঘটনা সম্পর্কে চবির  কয়েকজন শিক্ষার্থী পাঠক ডট নিউজকে জানান,গত বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকা থেকে নগরীর নিউমার্কেটের উদ্দেশ্যে ছেড়ে আসা ৩নং রুটের বাসে উঠেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি প্রথম বর্ষের ছাত্রী বর্ষা। বাসটি নগরীর রিয়াজুদ্দিন বাজার এলাকায় পৌঁছালে ভুক্তভোগী ছাড়া সকল যাত্রী একে একে নেমে গেলে বর্ষা একা হয়ে যায়।  হঠাৎ বাসটি তার রুট পাল্টে স্টেশন রোডের দিকে চলতে শুরু করে। তখন ভুক্তভোগী মেয়েটি নিরাপত্তার স্বার্থে বাস চালককে বাস থামাতে বললে বাসের হেল্পার তার দিকে ধেয়ে যায় এবং তার গলায় ওড়না পেঁচিয়ে তার শ্বাসরোধ করার চেষ্টা করে, সেসময় দম বন্ধ হয়ে আসলে মেয়েটি আত্মরক্ষার্থে তার হাতে থাকা মোবাইল দিয়ে হেল্পারটিকে আঘাত করে চলন্ত বাস থেকেই লাফ দেয় এবং এক রিক্সাওয়ালার সাহায্যে শরীরে আঘাতের চিহ্ন নিয়ে বাসায় ফিরে।

.

জানা যায়, ঘটনার সে বাসের ড্রাইভারটিও মেয়েটিকে “মেয়েটাকে ধর” বলে হেল্পারকে উৎসাহ যোগাচ্ছিল।

এদিকে বাসটি চিহ্নিত করে চালক হেলপারকে আটক করতে পুলিশ কমিশনার মাহবুবুর রহমানকে ফোন করে অনুরোধ করেছেন চবি ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।