অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পহেলা বৈশাখে ৫ হাজার সদস্য পুলিশ সদস্যের চার স্তরের নিরাপত্তা

0
.

আগামীকাল বাঙ্গালী জাতির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ। নতুন বছরকে বরণ করে নিতে মঙ্গল শোভাযাত্রাসহ নানা কর্মসূচী গ্রহণ করেছে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনসহ সাধারণ মানুষ। বাঙ্গালীর এই প্রাণের উৎসবকে নির্বিঘ্ন করতে চট্টগ্রাম নগরীতে তৈরী করা হয়েছে নিরাপত্তা বলয়।

পহেলা বৈশাখের দিন নগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে ৫ হাজার পুলিশ সদস্য। সেই সাথে গ্রহণ করা হয়েছে চার স্তরের নিরাপত্তা বলয়।

আজ শনিবার  বিকাল সাড়ে তিনটায় নগরীর ডিসি হিলে পহেলা বৈশাখের আয়োজন পরিদর্শন শেষে  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের  অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে চেক পোস্ট বাসানো হয়েছে সন্দেহজনক কিছু দেখলে তল্লাশি করা হচ্ছে।

নগরের সিআরবি ও ডিসি হিলে সবচেয়ে বড় আয়োজন থাকে। সেজন্য এ দুটি জায়গায় আজ (শনিবার) থেকে অতিরিক্ত পুলিশ ছাড়াও সোয়াত টিম, বোম ডিসপোজাল ইউনিট ও গোয়েন্দা বিভাগ কাজ করছে। এছাড়া নগরে প্রায় ১০০টি জায়গায় পহেলা বৈশাখ পালন করা হবে। সেখানেও পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে।