শফিক রেহমানের মুক্তি পেতে বাধা নেই

1
ব্রেকিং নিউজ
  •  

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

CD90C590-2008-4BA6-9FD1-183F6B5A2B9A_w987_r1_s
গ্রেফতারের পর সাংবাদিক শফিক রেহমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা চেষ্টার অভিযোগের মামলায় সাংবাদিক শফিক রেহমানকে তিন মাসের জামিন দিয়েছেন আপিল বিভাগ।

গত ৭ জুন শফিক রেহমানের জামিন খারিজ করে দেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে করা আপিল আবেদন কিছু পর্যবেক্ষণসহ গ্রহণ করে বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ জামিনের এই আদেশ দেন।

এদিন, আদালতে শফিক রেহমানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

4bk41060a51b3465y1_800C450
মুক্তি পেতে আর কোন বাধা নেই শফিক রেহমানের।

শফিক রেহমানের আইনজীবীরা জানান, ব্রিটিশ ও বাংলাদেশী পাসপোর্ট জমা দেওয়ার শর্তে শফিক রেহমানকে তিন মাস বা পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত জামিন দিয়েছেন আপিল বিভাগ। তবে শফিক রেহমানের পাসপোর্ট এর আগেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জব্দ করেছে।

তারা আরও জানান, শফিক রেহমানের বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় মুক্তিতে আর কোন বাধা নেই।

এর আগে, হাইকোর্ট শফিক রেহমানের জামিন আবেদন খারিজ করে দিলে পরে ওই আদেশের বিরদ্ধে লিভ টু আপিল করলে ১৭ জুলাই নিয়মিত আপিলের অনুমতি পান শফিক রেহমান। সেই আপিল গ্রহণ করে বুধবার আপিল বিভাগ তাকে তিন মাসের জামিন দেন।

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগে দায়ের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য শফিক রেহমানকে দু’দফায় ১০ দিনের রিমান্ডে নেয় ডিবি।