সিআরবিতে সাহাবউদ্দিনের বলী খেলায় যুগ্নভাবে চ্যাম্পিয়ন বাদশাহ ও শাহজাহান বলী

0
.

নগরীর সিআরবিতে অনুষ্ঠিত সাহাবউদ্দিনের বলী খেলায় যুগ্নভাবে চ্যাম্পিয়ন হয়েছেন চকরিয়ার বাদশাহ বলী ও কুমিল্লার শাহজাহান বলী।

পহেলা বৈশাখ উপলক্ষে প্রকিবছরের ন্যায় এবারও অনুষ্ঠিত এবারের দুদিন ব্যাপী বৈশাখী অনুষ্ঠানমালার আজ রবিবার দ্বিতীয় দিনের দ্বিতীয় পর্বে বিকেল দুইটায় সাহাবউদ্দিনের বলী খেলার আয়োজন করা হয়।

এবারের খেলায় সারা দেশের বিভিন্ন জেলার প্রায় অর্ধশতাধিক বলী অংশ নেয়। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন এম এ মালেক।

.

বলী খেলাকে ঘিরে অন্যরকম এক আমেজ তৈরি হয় সাত রাস্তার মোড়ে। বলী খেলার মঞ্চ ঘিরে কয়েক হাজার দর্শক হাত তালি দিয়ে হৈ-হুল্লোড় করে খেলোয়াড়দের উৎসাহিত করেন। দর্শকদের উজ্জীবিত করার জন্য মাঠের চার পাশে ঘুরে ঘুরে ঢোল বাজাচ্ছিলেন একদল ঢোলী।

প্রথম রাউন্ড শেষে বিচারকদের বাছাই করা আটজন অংশ নেন দ্বিতীয় রাউন্ডে। সেখান থেকে সেমি ফাইনালে উঠেন বাদশাহ, শাহজাহান, শফিক, হোসেন। পরে সেমিফাইনালে হোসেনকে হারিয়ে ফাইনালে উঠেন শাহজাহান ও বাদশাহ ফাইনালে উঠেন শফিককে পরাজিত করে।

.

ফাইনালে মুখোমুখি হন শাহজাহান ও বাদশাহ। খেলার এক পর্যায়ে শাহজাহান খেলার নিয়ম ভঙ্গ করে রেফারি কর্তৃক অযোগ্য ঘোষিত হলেও দর্শকের দাবির মুখে তাকে ফিরিয়ে আনা হয়। এরপর দুজনেই দীর্ঘক্ষণ ধরে লড়াই করেন। শেষে দুই প্রতিযোগীর মতামতের ভিত্তিতে দুজনকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করেন ম্যাচ রেফারি।

কোন মন্তব্য নেই