আমিন জুট মিলস শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

0
.

নয় দফা দাবি আদায়ে অনির্দিষ্টকালের ধর্মঘট ও প্রতিদিন চার ঘণ্টা করে রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি শুরু করেছে পাটকল শ্রমিকরা। পূর্ব ঘোষিত কর্মসূচি অংশ হিসেবে আজ সোমবার (১৫) এপ্রিল) চট্টগ্রামের কয়েকটি স্থানে রাজপথ-রেলপথ অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

.

জানা যায়, আজ সকাল থেকে চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানার আমিন ‍জুটমিলের সামনের সড়কে অবস্থান নিয়ে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে শ্রমিকরা। এতে করে রাস্তায় যানচলাচল বন্ধ হয়ে যায়।

আমিন জুটমিলের ভেতর দিয়ে যাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেললাইনে শ্রমিকরা অবরোধ করায় শাটল ট্রেন বন্ধ রয়েছে। একই দাবীতে সীতাকুন্ডেও বিক্ষোভ করছে শ্রমিকরা।

.

শ্রমিক নেতারা জানান, বকেয়া বেতন, মজুরি কমিশন, গ্রাচুইটি, পিএফ’র টাকা প্রদানসহ ৯ দফা দাবিতে আজ সোমবার (১৫) এপ্রিল) থেকে লাগাতার ৯৬ ঘন্টার মিল ধর্মঘট শুরু হয়েছে। সকাল ৬ টা থেকে শ্রমিকরা কাজে যোগ দেয়নি। ৯ দফা দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পূর্ব ঘোষিত ৯৬ ঘন্টার মিল ধর্মঘট আজ থেকে শুরু হয়।

সকাল থেকে শ্রমিকরা হাফিজ জুট মিলস প্রাঙ্গণে মিছিল সমাবেশ অব্যাহত রেখেছে। অপ্রীতিকর যেকোন ধরণের পরিস্থিতি মোকাবেলায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন