অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পাহাড়তলী রেলওয়ে ওয়ার্কশপে আগুনঃ ১২ শ্রমিক আহত

0
.

নগরীর পাহাড়তলী রেলওয়ে ওয়ার্কশপের ভেতরে ১২ কর্মচারী আহত হয়েছে। তাদের মধ্যে ৮ শ্রমিককে রেলওয়ে ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ সোমবার সকাল ১০টার দিকে ওয়ার্কশপের ভেতরে কেরেট শপের ৭ নং লেইনের এ আগুন লাগে।

আহতদের মধ্যে, আবুল হোসেন, মইন উদ্দিন, জাকির ও সিদ্দিক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং ফারুক আহাম্মদ, আবদুল হক, জুয়েল ও রাজীব দাস রেলওয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

শ্রমিকরা জানায়, একটি গাড়িতে ওয়েল্ডিং করার সময় স্পার্ক থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। এতে পুড়ে গেছে গাড়ির ২৭টি সিট।

জানাগেছে আগুন লাগার পর ফায়ার সার্ভিসে খবর দেয়া হলেও ফায়ার সার্ভিস পৌছার আগেই শ্রমিক কর্মচারীরা রেলওয়ের নির্দ্ধিষ্ট অগ্নিনির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের উপ-সহকারি পরিচালক মো. জসিম উদ্দিন অগ্নিকান্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার সকাল ১০ টার সময় রেলওয়ে ওয়ার্কশপ থেকে কল করে আগুন লাগার খবরটি জানায়।

খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার স্টেশনের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে যায়। তবে এর আগে অগ্নি নির্বাপণ যন্ত্রের ব্যবহারে অপ্রশিক্ষণপ্রাপ্ত কর্মচারীরা যন্ত্র ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ৯ থেকে ১০ জন কর্মচারী আহত হয়। আহতদের উদ্ধার করে রেলওয়ে ও চমেক হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।