অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বেনাপোলে ৩টি কাভার্ড ভ্যান বোঝাই ভারতীয় ইমিটেশন জুয়েলারী জব্দ

0
.

বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

যশোর বেনাপোল আমড়াখালী বিজিবি চেকপোষ্টে তল্লাশি করে এক কোটি পঁচাত্তর লাখ পঁচাশি হাজার টাকা মূল্যের ৩টি কাভার্ড ভ্যান বোঝাই ভারতীয় ইমিটেশন জুয়েলারি আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) সদস্যরা ।

গত মঙ্গলবার (৯ই এপ্রিল) বিকালে ইমিটেশনের চালানটি আটক করলে ও সোমবার (১৫ই এপ্রিল) বিকালে এক প্রেসনোটের মাধ্যমে এ খবর নিশ্চিত করে ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) অধিনায়ক লে. কর্নেল মোঃ সেলিম রেজা।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অবৈধপথে আনা ৩টি কাভার্ডভ্যান বোঝাই ভারতীয় ইমিটেশনের একটি চালান বেনাপোল বন্দর এলাকা থেকে বেনাপোলের আমড়াখালী বিজিবি চেকপোষ্টের সামনে দিয়ে ঢাকার উদ্দেশে নেয়া হবে। এ ধরনের সংবাদের ভিত্তিতে বিজিবি’র একটি টহল দল আগে থেকে গোপন অবস্থানে থাকে ।পরে ইমিটেশন জুয়েলারি বোঝাই তিনটি কাভার্ডভ্যান আমড়াখালী বিজিবি চেকপোষ্টে আসলে তা আটক করে যশোর ব্যাটালিয়নে নেয়া হয়। ১ সপ্তাহ হিসাব নিকাশ করে জানা যায় তিনটি কাভার্ডভ্যানে এক কোটি পঁচাত্তর লাখ পঁচাশি হাজার টাকার ইমিটেশন জুয়েলারি রয়েছে।

যশোর ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোঃ সেলিম রেজা তিনটি কাভার্ডভ্যান বোঝাই ভারতীয় ইমিটেশন জুয়েলারি আটকের বিষয়টি নিশ্চিত করে জানান।

তিনি আরো জানান, আটক মালামাল আজ বিকালে বেনাপোল কাস্টমস হাউস এ জমা দেওয়া হয়েছে।