অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সজ্জন মানুষ হিসেবে জাফর মাস্টার ছিলেন সর্বমহলে সমাদৃত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেছেন, পশ্চিম বাকলিয়ার কাউন্সিলর আলহাজ্ব এ.কে.এম জাফরুল ইসলাম (মাস্টার জাফর) ছিলেন একজন নির্লোভ ও দানশীল ব্যক্তি। সভ্রান্ত মুসলিম পরিবারের জন্ম নেওয়া এই মানুষটি আজীবন বাকলিয়ার উন্নয়নে কাজ করে গেছেন। শ্রমজীবি মানুষের সমস্যা দেখলে তিনি সবার আগে ছুটে যেতেন।

বিএনপিকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী করতে তিনি অক্লান্ত পরিশ্রম করেছেন। চট্টগ্রামদরদী মানুষ হিসেবে তার মৃত্যু খুবই বেদনাদায়ক। একজন কর্মনিষ্ঠ ও সজ্জন মানুষ হিসেবে তিনি ছিলেন সর্বমহলে সমাদৃত। জাফর মাস্টারের মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

তিনি আজ (২০ এপ্রিল) শনিবার বাদে আছর নাছিমন ভবনন্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির উপদেষ্টা কাউন্সিলর এ.কে এম জাফরুল ইসলামের মৃত্যুতে চট্টগ্রাম মহানগর বিএনপির শোক সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

সভায় ডা: শাহাদাত আরো বলেন, আলহাজ্ব এ.কে.এম জাফরুল ইসলাম দলের দুঃসময়ে যেভাবে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ রেখেছিলেন শুধু তাই নয় তিনি এলাকার প্রতিটি মানুষের সুখ দুঃখের সাথী ছিলেন।

চট্টগ্রাম নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, মরহুম জাফরুল ইসলাম ছিলেন একজন বরেণ্য রাজনীতিবীদ। মেহনতি মানুষের পক্ষের রাজনীতিতে তিনি ছিলেন নিবেদিত। তিনি বিএনপি গঠনে সম্পৃক্ত হয়েছিলেন শহীদ জিয়ার আদর্শে অনুপ্রাণিত হয়ে। বিএনপির সাংগঠনিক শক্তিবৃদ্ধিতে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন।

স্মরণ সভার পূর্বে বাদে জুমা দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে মরহুম এ.কে.এম জাফরুল ইসলামের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

মুনাজাতে কারাবন্দি বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের রোগমুক্তি, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন জামে মসজিদের খতিব মাওলানা এহসানুল হক।

চট্টগ্রাম মহানগর বিএনপি নেতা কামরুল ইসলামের পরিচালনায় শোক সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক নুরুল আলম রাজু, কাজী বেলাল উদ্দিন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, শাহেদ বক্স, শামসুল হক, শিহাব উদ্দিন মুবিন, এম.আই. চৌধুরী মামুন, মো: ইব্রাহিম বাচ্চু, মনজুর রহমান চৌধুরী, আব্দুল হালিম স্বপন, রফিকুল ইসলাম, মো: ইদ্রিস আলী, অধ্যাক্ষ খোরশেদ আলম, মো: শাহজাহান, আবু মুছা, আব্দুল হাই, আলহাজ্ব জাকির হোসেন, বাকলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আফতাবুর রহমান শাহিন, ইউসুফ সিকদার, মো: জাকির হোসেন, আবুল মনছুর রোমেল, নবাব খান, আকতার খান, এস.এম মফিজ উল্লাহ, আব্দুল্লাহ আল ছগির, মো: সেকান্দর, সাদেকুর রহমান রিপন, হাজী মো: এমরান উদ্দিন, ইয়াকুব চৌধুরী নাজিম, হাসান উসমান চৌধুরী, নাছিম চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, মো: এরশাদ হোসেন, আসাদুর রহমান টিপু, জমির উদ্দিন বাবলু মো: তানভীর মল্লিক, মো: নওশাদ, রফিকুল ইসলাম, নাজিম উদ্দিন খান প্রমুখ।