অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চন্দনাইশে পুলিশের উপর হামলাঃ যুবলীগ নেতা আরাফাত ‌দুই দিনের রিমান্ডে

0
.

গত ২৪ মার্চ উপজেলা নির্বাচনের সময় চন্দনাইশে পুলিশের উপর হামলা মামলার আসামি চন্দনাইশ উপজেলা যুবলীগ নেতা (উপজেলা যুবলীগের সাবেক সভাপকি) ইয়াছিন আরাফাতকে ‌দুই দিনের রিমান্ড দিয়েছে আদালত ।

আজ রবিবার চট্টগ্রামের অতিরিক্ত জ্যুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রবিউল আলম এ রিমান্ড আদেশ দেন।

চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক বিজন কুমার বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান পুলিশের উপর হামলার মামলায় আরাফাতকে ১০ দিনের রিমান্ড প্রার্থনা করেন চন্দনাইশ থানার ওসি তদন্ত মাহবুবুল আলম। শুনানী শেষে আদালত দুই দিনের রিমান্ড মন্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার রাতে ঢাকার মিরপুর থেকে আরাফাতকে গ্রেফতার করে ঢাকা ডিবি পুলিশের একটি দল। পরে তাকে চট্টগ্রমে জেলা ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আরাফাতের বিরুদ্ধে চন্দনাইশ থানায় বিভিন্ন অপরাধে আরো চারটি মামলা রয়েছে বলে জানান ওসি তদন্ত মাহবুব।

উল্লেখ্য, গত ২৪ মার্চ সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর ঘণ্টাখানেক পর পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একদল দুর্বৃত্ত জোরপূর্বক ঢুকে ব্যালট পেপার কেড়ে নিয়ে সিল মারার চেষ্টা করে।

এসময় তাদের বাধা দিলে তারা পুলিশের উপর গুলিবর্ষণ করলে পুলিশ কনস্টেবল ফরহাদ হোসেন গুলিবিদ্ধ এবং পুলিশ কর্মকর্তা শাহ আলম আহত হন।

এ ঘটনায় গত ২৫ মার্চ রাতে লোহাগাড়া থানার এসআই আবু বক্কর সিদ্দিক বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ১২ জনের নাম উল্লেখ করে এবং ৩০/৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়।