অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শেখ সেলিমের বাসায় চলছে খতমে কোরআন

0
.

শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় নিহত হয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী। গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন তার জামাতা মশিউল হক চৌধুরী।

৮ বছর বয়সী আদুরে নাতিকে হারিয়ে শোকে স্তব্ধ ফজলুল করিম সেলিম। নাতির আত্মার শান্তি কামনায় শেখ সেলিমের বনানীর (২/এ রোডের ৯ নং) বাসায় কোরআন খতম চলছে। সোমবার সকাল থেকে বেশ কয়েকজন হাফেজ কোরআন তিলাওয়াত করছেন।

জানা গেছে, নাতি জায়ান চৌধুরী শেখ সেলিমের এ বাসাতেই থাকত। সে শেখ সেলিমের খুব আদরের ছিল। তার মৃত্যুতে বাসার সবাই শোকাহত। বাসার সামনে ও রাস্তার দুই পাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিকটাত্মীয় ও ভিআইপি ছাড়া অন্য কাউকে বাসায় ঢুকতে দেয়া হচ্ছে না।

শ্রীলঙ্কায় বোমা হামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাত ভাই ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের আট বছর বয়সী নাতি জায়ান চৌধুরী নিহত হয়েছেন। আগামীকাল মঙ্গলবার তার মরদেহ দেশে ফিরিয়ে আনা হবে।

আজ সোমবার সকালে এ তথ্য জানিয়েছেন শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেন, এ বিষয়ে সার্বক্ষণিক তদারকি করছেন প্রধানমন্ত্রী

প্রসঙ্গত শ্রীলংকায় রোববারের ভয়াবহ সিরিজ বোমা হামলায় অন্তত ২৯০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫০০ জনের বেশি মানুষ। বোমা হামলার ঘটনায় এ পর্যন্ত ২৪ জনকে আটক করা হয়েছে। তবে কারা হামলা চালিয়েছে তা এখনও চিহ্নিত করতে পারেনি দেশটির সরকার।