অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রধানমন্ত্রীকে দেখে কান্নায় ভেঙে পড়লেন শেখ সেলিম

0
.

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সন্ধ্যায় ব্রুনেইতে তিন দিনের সরকারি সফর শেষ করে বাংলাদেশে ফিরেছেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মঙ্গলবার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে অবতরণ করেন প্রধানমন্ত্রী।

এই সময় তাকে বিমানবন্দরে স্বাগত জানান আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, শেখ হাসিনার ফুফাতো ভাই ও আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমসহ দলটির শীর্ষ নেতারা।

বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখেই কান্নায় ভেঙে পড়েন শেখ সেলিম। এই সময় শেখ সেলিমকে সান্ত্বনা দিতে গিয়ে প্রধানমন্ত্রী নিজেও কান্না করেন। কিছুক্ষণের জন্য বিমানবন্দর এলাকায় আবেগঘন পরিস্থিতি তৈরি হয়।

মা-বাবার সঙ্গে বেড়াতে গিয়ে গত রোববার শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহত হয় শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী (৮)। বুধবার তার লাশ বিমানযোগে বেলা সাড়ে ১১টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। বোমা হামলায় আহত হন শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী। তিনি সেখানকার হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাকে এখনই দেশে আনা হচ্ছে না।

এর আগে স্থানীয় সময় বিকাল সোয়া ৩টায় ব্রুনেইয়ের রাজধানী বন্দর সেরি বেগওয়ানের আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সফরসঙ্গীদের নিয়ে দেশের পথে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্রুনেইয়ের বিমানবন্দরে তাকে বিদায় জানান দেশটির প্রাইমারি রিসোর্স ও পর্যটনমন্ত্রী আলি বিন আপং এবং ব্রুনেইয়ে বাংলাদেশের হাই কমিশনার মাহমুদ হোসাইন। শেখ হাসিনাকে বিমানবন্দরে স্ট্যাটিক গার্ড দেয়া হয়।

ব্রুনেই সুলতান হাজি হাসানাল বলকিয়ার আমন্ত্রণে বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই সফরে দুই দেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার ছয়টি সমঝোতা স্মারক সই এবং কূটনীতিক ও সরকারি কর্মকর্তাদের ভিসা ছাড়া ভ্রমণের সুযোগ দিতে কূটনৈতিক নোট বিনিময় হয়েছে। এগুলো হচ্ছে কৃষিক্ষেত্রে বৈজ্ঞানিক ও কারিগরি সহযোগিতার বিষয়ে সমঝোতা স্মারক (এমওইউ), মৎস্যক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, পশুসম্পদের ক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, সাংস্কৃতিক ও শিল্প সহযোগিতা–সম্পর্কিত সমঝোতা স্মারক, যুব ও ক্রীড়াক্ষেত্রে সহযোগিতার সমঝোতা স্মারক, এলএনজি সরবরাহে সহযোগিতার ক্ষেত্র–সম্পর্কিত সমঝোতা স্মারক এবং কূটনৈতিক ও অফিশিয়াল পাসপোর্ট হোল্ডারদের জন্য ভিসার ছাড়সংক্রান্ত বিনিময় নোট।