অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

৫ সেপ্টেম্বর “বন্দর পতেঙ্গা এলাকায় যানজট নিরসনে নাগরিক সংলাপ”

0

jotjotবন্দর দেশের অর্থনীতি ও ব্যবসা বানিজ্যের অন্যতম চালিকা শক্তি। বন্দর-পতেঙ্গা এলাকায় যানজট ও জলাবদ্ধতা সমস্যা দিন দিন বেড়েই চলেছে। নগরবাসীর নিত্যকার জীবনযাত্রা যানজট এবং জলজটে এক প্রকার বন্দী। জলাবদ্ধতার কারনে বসতবাড়ী, অফিস আদালত, স্কুল, কলেজ, কলকারখানাসহ জনগনের জীবন জীবকা চরম হুমকির সম্মুখীন। যানজট ও জলাবদ্ধতা নিরসনে করনীয় শীর্ষক নাগরিক সংলাপের মধ্য দিয়ে এ সমস্যা উত্তোরণের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

চট্টগ্রাম জেলা প্রশাসন ও কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রামের উদ্যোগে আগামী ৫ সেপ্টম্বর, সকাল সাড়ে দশটায় চট্টগ্রাম সার্কিট হাউজ সম্মেলন কক্ষে “বন্দর-পতেঙ্গা এলাকার যানজট ও জলাবদ্ধতা নিরসনে করনীয় শীর্ষক এ নাগরিক সংলাপ” অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দীন সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন উক্ত সেমিনারে। দৈনিক সুপ্রভাত বাংলাদেশ এর চীপ রির্পোটার ভুইয়া নজরুল সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করবেন। ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন সেমিনারে সভাপতিত্ব করবেন।

সংলাপে চট্টগ্রামের বিভিন্ন সরকারী দপ্তর ও বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, নগর পরিকল্পনাবিদ, শিক্ষাবিদ, রাজনৈতিক নেতা, স্থপতি, চিকিৎসক, প্রকৌশলী, ভুক্তভোগী, ব্যবসায়ী, পেশাজীবি, নারী, গণমাধ্যাম প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা এ সেমিনারে অংশগ্রহন করবেন।

নাগরিক সংলাপে সংশ্লিষ্টদের উপস্থিত থেকে মতামত প্রদানের জন্য আয়োজকদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।