সীতাকুণ্ডে জীবিত মুক্তিযোদ্ধাকে মৃত দেখিয়ে সম্পত্তি আত্মসাতের অভিযোগ

    1
    .

    সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

    চট্টগ্রামের সীতাকুণ্ডে এক মুক্তিযোদ্ধাকে মৃত দেখিয়ে তার স্বাক্ষর জাল করে এফডিআর’র টাকাসহ বিভিন্ন জাল দলিল সৃজনে ব্যাংক থেকে কোটি টাকার উপরে লোন নিয়ে আত্মসাত করার অভিযোগ উঠেছে।

    আজ এক সংবাদ সম্মেলন ভুক্তভোগিরা এ অভিযোগ করেন।

    আজ মঙ্গলবার দুপুর ১টায় সীতাকুণ্ড প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ভূক্তভোগি মুক্তিযোদ্ধা হাজী ছানা উল্ল্যাহ লিখিত বক্তব্যে বলেন,আমি আমেরিকায় কঠোর পরিশ্রম করে অর্জিত ব্যাংকে জমানো এফডিআর’র ১০ লাখ টাকা তার ১ম স্ত্রীর ছেলেরা তার স্বাক্ষর জাল করে আত্মসাৎ করে।

    তাছাড়া তাকে মৃত দেখিয়ে ভূঁয়া আমমোক্তারনামা জাল দলিল এবং বিভিন্ন জাল দলিল সৃজন করে।তারা সৃজনকৃত দলিল দিয়ে তার (মুক্তিযোদ্ধা) খরিদা জায়গায় নির্মিত ৪ তলা বিল্ডিংটি চট্টগ্রামস্থ ওয়ান ব্যাংক বড়পোল শাখায় মর্গেজের মাধ্যমে ১ কোটি ২০ লাখ টাকা লোন নেয়।

    তিনি আমেরিকা থেকে এসে ভাড়া বাসা থেকে ২য় স্ত্রীকে নিয়ে ফৌজদারহাট এলাকায় নির্মিত বিল্ডিং এ উঠতে চাইলে তারা উঠতে দেয়নি। পরে সীতাকুণ্ড সার্কেল এডিঃএসপি শম্পা রানী সাহা অস্থায়ীভাবে তাদেরকে বিল্ডিং এ থাকার জন্য তুলে দেয়। তার ১ম স্ত্রীর ব্যাংকের একাউন্টে পাঠানো প্রবাসের অর্জিত সমস্ত টাকা আত্নসাৎ করে। তারা তাকে বিল্ডিং থেকে বের করে দিয়ে মেরে লাশ গুম করার জন্য বিভিন্ন ধরনের হুমকি ধমকি দিতেছে।

    তিনি গৃহ হারা হয়ে তাদের লালিত সন্ত্রাসীদের ভয়ে পথে পথে ঘুরে বেড়ায় এবং ন্যায় বিচার পাওয়ার আশায় প্রশাসনের কাছে প্রতিকার চেয়েও কিছু অসাধু কর্মকর্তার কারণে ন্যায় বিচার থেকে বঞ্চিত বলে মুক্তিযোদ্ধা ছানা উল্ল্যাহ সংবাদ সম্মেলনে জানান।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,২য় স্ত্রী তাছলিমা আক্তার,ছেলে সামাউল্ল্যাহ সামাদ,মেয়ে সালমা আক্তার সায়মা।