অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লাহোরে সুফি দরগার বাইরে বিস্ফোরণে নিহত ৮

1
.

পাকিস্তানের লাহোরে বুধবার একটি সুফি দরগার বাইরে বিস্ফোরণে অন্তত আটজন নিহত ও ২৪ জন আহত হয়েছে। ওই বিস্ফোরণের ধরন এবং মূল লক্ষ্যবস্তু কী ছিল সে ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি। পুলিশের ধারণা, এটি আত্মঘাতী হামলা ছিল।

জিও নিউজ জানিয়েছে, লাহোরে দ্বাদশ শতাব্দীর দাতা দরবার দরগার বাইরে নারীদের জন্য নির্ধারিত প্রবেশদ্বারের কাছে বিস্ফোরণটি হয়। পাঞ্জাব পুলিশের কর্মীবোঝাই একটি গাড়িকে নিশানা করা হয়েছিল।

পুলিশের শহর বিভাগের এসপি সৈয়দ গজনফর শাহ্ বলেছেন, বিস্ফোরণে আহতদের মধ্যে আটজনের অবস্থা সঙ্কটজনক। আহতদের স্থানীয় মায়ো হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে পুলিশের কয়েকজন সদস্য রয়েছেন।

ঘটনার পর বিস্ফোরণ এলাকায় উদ্ধার অভিযান চালানো হয়। এরপর পুরো এলাকা ঘেরাও করে ফেলে নিরাপত্তা বাহিনী। সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাঞ্জাব প্রদেশের পুলিশের মুখপাত্র নায়াব হায়দার বলেছেন, দক্ষিণ এশিয়ার অন্যতম বড় দরগা দাতা দরবারের খুব কাছে বিস্ফোরণ হয়েছে। পুলিশ অফিসারসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মদ কাশিফ বলেছেন, নিরাপত্তা কর্মকর্তাদের গাড়িকে টার্গেট করে আত্মঘাতী বিস্ফোরণ চালানো হয়েছে বলে মনে করা হচ্ছে।

তবে এখনো পর্যন্ত কোনো সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

এর আগে ২০১০ সালে এই দরগায় চালানো আত্মঘাতী হামলায় নিহত হয় ৪০ জন। তারপর থেকেই কড়া নিরাপত্তার ঘেরাটোপে থাকে এই ধর্মীয় স্থান। সূত্র: বিবিসি

১ টি মন্তব্য
  1. policiaactual.org বলেছেন

    My partner and i believe a product honestly amazing in this website.