চবির প্রতিবন্ধী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দিল কেএসআরএম

0
ব্রেকিং নিউজ
  • *উদ্বোধন হল বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

                    *উদ্বোধন হল বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

                    *উদ্বোধন হল বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

.

দেশের অন্যতম শীর্ষস্থানীয় ইস্পাত শিল্প প্রতিষ্ঠান কেএসআরএম ব্যবসার পাশাপাশি সামাজিক উন্নয়ন ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। সেই ধারাবাহিকতায় প্রতিবছরের ন্যায় এ বছরও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রতিবন্ধী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করছে কেএসআরএম। বিশ্ব প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে এ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এ প্রসঙ্গে কেএসআরএমের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) শাহরিয়ার জাহান বলেন, প্রতিবন্ধীরাও আমাদের সমাজের একটি অংশ। যদিও অনেকেই তাদেরকে অবহেলার চোখে দেখেন। অথচ তারা জীবনের প্রতিটি ধাপে নানা বাধা উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ে পর্যন্ত এসেছে। এটাই তাদের সবচেয়ে বড় সার্থকতা। তবুও তাদের প্রতিনিয়ত নানা প্রতিকুলতার মুখোমুখি হতে হয়। তাই কেএসআরএম সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় প্রতিবছর। আমরা বরাবরই চাই সমাজে নানাভাবে পিছিয়ে পড়া জনগোষ্ঠির পাশে থেকে তাদের এগিয়ে নিতে। তাদের সামিল করতে চাই স্বাভাবিক ও সুস্থ ধারায়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিবন্ধী ছাত্রসমাজের সভাপতি আলহাজ উদ্দিন বলেন, আমরা প্রতিবন্ধী হওয়ার কারণে সমাজের নানা ক্ষেত্রে অবহেলার শিকার হয়ে থাকি। বঞ্চিত থাকি অনেক সুযোগ সুবিধা থেকে। প্রতিবছর সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কার্যক্রম ও কর্মসূচি নেওয়া হয়ে থাকে। বিশেষ করে বিশ্ব প্রতিবন্ধী দিবসটি আমরা পালন করে থাকি জাঁকজমকভাবে। তখন প্রচুর অর্থের প্রয়োজন পড়ে। প্রতিবছর আমাদের এই অর্থাভাব পূরণ করে থাকে ইস্পাত নির্মাণকারী প্রতিষ্ঠান কেএসআরএম। –প্রেসবিজ্ঞাপ্তি

কোন মন্তব্য নেই