অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নিত্যপণ্যের বাজারে সরকারের নজরদারী নেই, তাদের নজর লুটপাটে- সুফিয়ান

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম ৮ আসনে বিএনপি মনোনীত প্রার্থী আলহাজ্ব আবু সুফিয়ান বলেছেন, গনতন্ত্র এখন ধরাছোঁয়ার বাইরে, জনগনের ভোটের অধিকার হরণ শেষে এখন ভাতের অধিকার এবং ন্যায়বিচারের অধিকার কেড়ে নিতে তৎপর সরকার।

তিনি আজ ১০ মে শুক্রবার বিকালে বোয়ালখালী উপজেলার গোমদন্ডী ফুলতলীস্থ আদর কমিউনিটি সেন্টারে বোয়ালখালী উপজেলা ও পৌরসভা বিএনপির ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, পবিত্র রমজান মাসে নিত্যপণ্যের বাজারে সরকারের কোন নিয়ন্ত্রন নাই। রমজানের শুরুতেই বাজার অস্থির। বাজার দরের মতোই সরকারের ভিতর চলছে অস্থিরতা। সরকারের সীমাহীন লুটপাট ও দুর্নীতির কারনে জনগন এখন দিশেহারা। নিত্য প্রয়োজনিয় দ্রব্যের দাম বেড়েছে তিন থেকে চার গুণ। বাজারে সরকারের কোন নজরদারী নেই, তাদের নজর লুটপাটে। সরকার দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রন করতে না পেরে প্রমান করেছে নাগরিক সেবায় তারা ব্যর্থ।

দেশের আইন শৃংখলা পরিস্থতি চরম অবনতি হয়েছে উল্ল্যেখ আবু সুফিয়ান বলেন, দেশে এখন গুম, খুন, ধর্ষন, গনধর্ষন, অপহরন ও বিচার বহির্ভুত হত্যার হিড়িক চলছে। প্রতিদিন নারী ও শিশুরা নির্যাতন, ধর্ষন ও গণধর্ষনের শিকার হচ্ছে। দেশবাসী আজ অজানা আশংকায় আতন্কিত। সরকারের দুঃশাসনের কাছে জিম্মি বলেই সারাদেশে অরাজকতা ছড়িয়ে পড়েছে। প্রকৃত গণতন্ত্রের অনুপস্থিতির কারনে সমাজে কোন জবাবদিহিতা নাই। বর্তমানে সামাজিক নিরাপত্তা ভেঙ্গে পড়েছে। তিনি বলেন, এই অগনতান্ত্রিক সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন মানুষের দুঃখ দুর্দশা শোচনীয় পর্যায়ে উপনিত হবে। সামনের দিনগুলো হবে আরো ভয়াবহ। তাই গনতন্ত্রকামী জনগনকে এই সরকারের পতন ঘটাতে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে।

বোয়াখালী উপজেলা বিএনপির সভাপতি মোস্তাক আহম্মেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে বোয়ালখালী পৌরসভার মেয়র ও বিএনপির সভাপতি হাজী আবুল কালাম আবু।

উপজেলা বিএনপির সাধারন সম্পাদক চেয়ারম্যান হামিদুল হক মান্নান ও পৌরসভা বিএনপির সাধারন সম্পাদক হাজী মোঃ ইসহাক চৌধুরীর পরিচালনায় ইফতার মাহফিলে বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ সভাপতি সাবেক কমিশনার নাজিম উদ্দীন আহম্মেদ, যুগ্ম সম্পাদক ইসকান্দর মির্জা, ইয়াসিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, জামায়াত নেতা ডাঃ আবু নাছের, উপজেলা জামায়াত আমীর ডাঃ খোরশেদ আলম।

অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন-নগর বিএনপির সহ দপ্তর সম্পাদক মোঃ ইদ্রিস আলী, বোয়ালখালী উপজেলা বিএনপি নেতা আবু তালেব, আবদুল মান্নান চৌধুরী, মোঃ নুরুন্নবী চৌধুরী, আবদুল হালিম, শহিদুল্লাহ চৌধুরী, আনোয়ার হোসেন চৌধুরী, কামাল উদ্দীন, মোঃ কামাল, জানে আলম জিকু, এস এম আবুল কালাম আবু, হাজী ইলিয়াছ শেকু,আবদুল মান্নান, গোলাম হোসেন নান্নু, মোঃ নাছের, মহসিন খোকন, হাসান চৌধুরী, মেহেদী হাসান সুজন, এম কপিল উদ্দীন, আবদুল্লা আল মামুন জুয়েল, যুবদলের ম, হামিদ মোশারফ হোসেন, সেলিম উদ্দীন রাসেল প্রমূখ।