অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়িতে পুলিশ থেকে আসামী ছিনিয়ে নেয়ার চেষ্টা, যুবলীগের সড়ক অবরোধ

0
.

পুলিশের কাছ থেকে গ্রেফতারকৃত আসামী ছিনিয়ে নেয়ার চেষ্টাকে কেন্দ্র করে ফটিকছড়ির নাজিরহাট ঝংকার মোড়ে গতকাল রাতে প্রায় এক ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় ছাত্রলীগ যুবলীগ কর্মীরা।

এ সময় তারা টায়ার জ্বালিয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ের উপর স্বাভাবিক যান-চলাচলে বাঁধা সৃষ্টি করে।

পরে পুলিশ গিয়ে তাদের লাঠি পেটা করে অবরোধ অবরোধ তুলে ফেলে।

দিয়েছে স্থানীয় যুবলীগ, ছাত্রলীগের নেতারা। পুলিশ ঘটনাস্থল থেকে ইকবাল নামে এক যুবলীগ নেতাকে আটক করলেও চাপের মুখে তাকে ছেড়ে দিতে বাধ্য হয়।

জানাগেছে, গতকাল শুক্রবার সন্ধ্যায় পুলিশ ফটিকছড়ির নানুপুর থেকে ওয়ারেন্টভুক্ত এক আসামীকে গ্রেফতার করে।

.

তাকে গ্রেফতার থানায় করে নিয়ে যাওয়ার সময় নানুপুরের আওয়ামীলীগ নেতা জাকারিয়া জকুর ছেলে যুবলীগ নেতা ইকবাল পুলিশি কাজে বাঁধা  দিয়ে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।  পরে পুলিশ ঘটনাস্থল থেকে ইকবালকেও আটক করে থানায় নিয়ে যায়।

ইকবালকে আটকের প্রতিবাদে রাত সাড়ে ৯টার দিকে উপজেলার নাজিরহাট পৌরসভাধীন নাজিরহাট ঝংকার মোড়ে শতাধিক ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মী জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন এবং চট্টগ্রাম খাগড়াছড়ি সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যারিকেড তুলে দিতে চাইলে ছাত্রলীগ যুবলীগ বিক্ষোভ করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে তাদের সরিয়ে দেয়।

পরে অবশ্য আটক যুবলীগ নেতা আকবরকে থানা থেকে ছেড়ে দিতে বাধ্য হয়।

এ ব্যাপারে জানতে চাইলে ফটিকছড়ি থানার ওসি বাবুল আক্তার  জানান, একজন ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতারে বাধা দিলে আকবর নামে এক যুবককে আটক করা হয়েছিল।  তাকে ছেড়ে দিতে তার পক্ষে কিছু যুবক বিক্ষোভ করে সড়ক অবরোধের চেষ্টা করে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

কোন ধরণের সড়ক অবরোধ করা হয়নি তবে কিছু সময়ের জন্য সড়কে গাড়ি চলাচল বন্ধ ছিল বলে জানান তিনি।

ওসি জানান, আকবর বলেছে সে না বুঝে পুলিশেকে বাধা দিয়েছে। তাই তাকে মুচলেকা নিয়ে অভিভাকের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।