ভূমধ্যসাগরে নৌকা ডুবে ৬৫ অভিবাসীর মৃত্যু

0
ব্রেকিং নিউজ
  •  

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

.

ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবে অন্তত ৬৫ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু হয়েছে। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এ তথ্য জানিয়েছে।

এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, ১৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া লোকজন জানিয়েছেন, নৌকাটি বৃহস্পতিবার লিবিয়ার জুওয়ারা এলাকা থেকে ছেড়ে আসে। প্রচণ্ড ঢেউয়ের কারণে এতে সমস্যা দেখা দেয়। নৌকার সব আরোহী সাহারা অঞ্চল থেকে আসা বলে ধারণা করা হচ্ছে।

চলতি বছর সাগর পথে অবৈধভাবে ইউরোপ যাওয়ার সময় যে কয়টি নৌকাডুবির ঘটনা ঘটেছে এটি সবচেয়ে ভয়াবহ বলে মনে করা হচ্ছে। চলতি বছরের প্রথম চার মাসে লিবিয়া থেকে ইউরোপ যাওয়ার চেষ্টাকালে নৌকা ডুবে ১৬৪ জনের মৃত্যু হয়েছে।

তিউনিসিয়ার নৌবাহিনী বেঁচে যাওয়া লোকদের উদ্ধার করে উপকূলে নিয়ে এসেছে। এদের মধ্যে একজনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

তিউনিসিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, দুর্ঘটনার খবর শোনার পর নৌবাহিনী দ্রুত একটি জাহাজ পাঠিয়েছিল। একটি মাছ ধরার নৌকা ডুবে যাওয়া লোকদের উদ্ধার করেছিল।

ইউএনএইচসিআরের কর্মকর্তা ভিনসেন্ট কোচেটেল এক বিবৃতিতে বলেছেন, যারা এখনো ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার চেষ্টা করছেন তাদেরকে যে ঝুঁকি মোকাবেলা করতে হচ্ছে এটা সেই মর্মান্তিক ও ভয়াবহ ঘটনার কথা মনে করিয়ে দিচ্ছে।’

কোন মন্তব্য নেই