শিশুর জন্য দুধ চুরি, সেই বেকার বাবাকে চাকুরী দিতে‍‍‍ চায়”স্বপ্ন”

1
ব্রেকিং নিউজ
  • *উদ্বোধন হল বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

                    *উদ্বোধন হল বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

                    *উদ্বোধন হল বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

.

স্যার, তিনমাস হল চাকরি নেই, বেতন নেই। ঘরে ছোট বাচ্চা, দুধ কেনার টাকা নেই।’ শুক্রবার (১০ মে) ঢাকার ব্যস্ততম এক সড়কে কর্তব্যরত থাকা অবস্থায় খিলগাঁও জোনের সহকারী কমিশনার জাহিদুল ইসলামের সামনে এভাবেই কথাগুলো বলছিলেন এক অসহায় বাবা। সেই বাবার অসহায়ত্ব বুঝতে পেরে তাৎক্ষণিকভাবে দুধের দাম দিয়ে দেন তিনি। পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেন পুলিশের এই কর্মকর্তা।

পুলিশ কর্মকর্তা জাহিদুল ইসলামের ফেসবুক পোস্টে জানা যায়, ওই বাবা সুপারশপ স্বপ্নের এক আউটলেট থেকে নিজের বাচ্চার জন্য দুধের কৌটা চুরি করেছিলেন। পরে আউটলেটের নিরাপত্তাকর্মীর হাতে ধরা পড়েন ওই বাবা। এরপর পুলিশের সামনে হাজির করা হয় অসহায় এ বাবাকে।

ফেসবুক পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় তা নজরে পড়ে সুপারশপ স্বপ্নের নির্বাহী পরিচালক (সিইও) সাব্বির হাসান নাসিরের। তার নির্দেশে চাকরি দেওয়ার জন্য সেই অসহায় বাবাকে খুঁজছে স্বপ্ন কর্তৃপক্ষ। একই সঙ্গে তারা ছোট শিশুর দায়িত্ব নেওয়ার কথাও জানিয়েছে।

শনিবার (১১ মে) স্বপ্নের হেড অব মার্কেটিং তানিম করিম এ তথ্য নিশ্চিত করেন।

তানিম করিম বলেন, ‘আমাদের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসিরের নির্দেশে ওই ব্যক্তিকে চাকরি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তাকে সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। তার যোগ্যতা অনুযায়ী উপযুক্ত স্থানে তাকে পদায়ন করা হবে।’

যে পুলিশ কর্মকর্তা ওই ঘটনার সাক্ষী ছিলেন তার কাছ থেকে ঠিকানা নিয়ে সেই বাবার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চলছে বলেও জানান স্বপ্নের এই কর্মকর্তা।

এদিকে খিলগাঁও জোনের সহকারী কমিশনার জাহিদুল ইসলাম  বলেন, ‘স্বপ্ন কর্তৃপক্ষ আমার সঙ্গে যোগাযোগ করেছেন। তারা ওই বাবাকে চাকরি দেবেন বলে জানিয়েছে। আমি গণমাধ্যমকে ধন্যবাদ দিতে চাই। যতটুকু সফলতা তা গণমাধ্যমের কারণেই সম্ভব হয়েছে।’

এ ঘটনায় ‘আমরা মানুষ ফাউন্ডেশন’ এর সভাপতি ও স্বপ্নের কনসালটেন্ট হিসেবে কাজ করা তারকা অভিনয়শিল্পী শামীমা তুষ্টি বলেন, ‘মানবতার সেবায় স্বপ্ন সবসময়েই সবার পাশে থাকে। প্রতিবন্ধী শিশুদের পাশেও স্বপ্ন তার সাহায্যের হাত বাড়িয়ে পাশে থেকেছে। সমাজের যে কোনো ভালো কাজেই স্বপ্ন পাশে থাকতে চায়। আশা করি স্বপ্নের এসব উদ্যোগ সমাজের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।’  সুত্রঃ সারাবাংলা।  

প্রথম মন্তব্য