অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কর্ণফুলী মার্কেটে ভ্রাম্যমান আদালত, ৫জন মাংস ব্যবসায়ীকে জরিমানা

0
.

রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে রাজার মনিটরিং এর কার্য হিসেবে নগরীর ডবলমুরিং থানাধীন কর্ণফুলী মার্কেটে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে অস্বাস্থ্যকর ও মানহীন সেমাই বিক্রির অপরাধে ৪টি দোকানের মালিককে ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বিভিন্ন মাংসের দোকানে অভিযান পরিচালনা করে কৃষি বিপণন অধিদপ্তর কর্তৃক নির্ধারিত দামের চেয়ে বেশি দামে মাংস বিক্রি করায় ৫জন মাংস ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

.

রবিবার দুপুরে পরিচালিত অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫৩ ধারায় এসব জরিমানা করা হয় বলে জানান, অভিযানে নেতৃত্ব দেয়া জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান।

তিনি জানান, অভিযানে দেখা যায়, মুদিদ্রব্যাদির মূল্য সরকার নির্ধারিত মূল্যের মধ্যেই রয়েছে। পেঁয়াজ, রসুন, ছোলা,ডাল, চাল সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করা হচ্ছে।

.

অপরদিকে একই মার্কেটে মাংসের দোকানেও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। আজকের হাড়সহ মাংসের দর ৫২৫ টাকা কিন্তু ৫ জন ব্যবসায়ী ৫৫০ টাকা দরে বিক্রি করে। সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে হাড়সহ গরুর মাংস বিক্রির জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় তাদের জরিমানা করা হয়।

এই মার্কেটে ব্রয়লার মুরগি ও খাসীর মাংসের দাম সরকার নির্ধারিত দামেই বিক্রি হতে দেখা গেছে।

অভিযানে বিএসটিআইয়ের প্রতিনিধিসহ সিএমপির সদস্যরা অংশ নেন। রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে এই ধরনের বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে।