সারাদেশে নারী ও শিশু ধর্ষণ ও নির্যাতন বেড়েছে

1
ব্রেকিং নিউজ
  •                 
.

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় খাগড়াছড়িতে ধর্ষণের পর হত্যা করা হয়েছে এক কিশোরীকে। বরিশালের মুলাদীতে তরুণী, পটুয়াখালীর কুয়াকাটায় কিশোরী, নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও বরগুনার বেতাগীতে দুই স্কুলছাত্রী, মুন্সীগঞ্জের লৌহজংয়ে শিশু ধর্ষণের শিকার হয়েছে।

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় ফেসবুকে অশ্লীল ছবি ছড়িয়ে দেয়ায় আত্মহত্যার চেষ্টা করেছে স্কুলছাত্রী। বরগুনার তালতলীতে কলেজছাত্রী, সিদ্ধিরগঞ্জ ও গুরুদাসপুরে তিন শিশুকে ধর্ষণচেষ্টা করা হয়েছে।

চট্টগ্রামে শিশু ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষক, বরগুনায় গণধর্ষণ মামলার পলাতক আসামি পটুয়াখালীতে ও রাজশাহীর বাঘায় স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

খাগড়াছড়ি : বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় ধনিতা ত্রিপুরা নামে এক কিশোরীকে গণধর্ষণের পর হত্যা করা হয়েছে। সোমবার গভীর রাতে খাগড়াছড়ির সদর উপজেলার দুর্গম বড়পাড়ায় এ ঘটনা ঘটে। ধনিতা একই গ্রামের নলমোহন ত্রিপুরার মেয়ে। মঙ্গলবার দুপুরে পুলিশ লাশ উদ্ধার করে। তার স্বজনরা জানান, বেশ কিছুদিন থেকে ধনিতাকে বিয়ের প্রস্তাব দিচ্ছিল কমল ত্রিপুরা। সোমবার ধনিতার মা সরলেখা ত্রিপুরা দীঘিনালায় বড় মেয়ের বাড়িতে বেড়াতে যান।

রাতে কমল ত্রিপুরা তার দুই বন্ধু রনেল ত্রিপুরা ও কিরণ ত্রিপুরাকে নিয়ে ধনিতার বাড়িতে যায়। সকালে গ্রামবাসী ধনিতার বাড়িতে তার লাশ দেখতে পেয়ে স্থানীয় ইউপি সদস্যকে জানায়।

চট্টগ্রাম : বাঁশখালীতে শিশু ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষক মো. ফয়জুল্লাহকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার ভোরে উপজেলার মনকিরচর থেকে তাকে গ্রেফতার করা হয় বলে র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান যুগান্তরকে জানিয়েছেন। তিনি বলেন, ২৪ এপ্রিল ওই ছাত্রীকে প্রাইভেট পড়ানোর নামে মাদ্রাসার ভেতর ধর্ষণ করে ফয়জুল্লাহ।

পটুয়াখালী (দক্ষিণ) : ২৭ এপ্রিল বরগুনার বেতাগী থানায় গণধর্ষণ মামলার আসামি আলমগীর হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার ভোররাতে মির্জাগঞ্জ উপজেলার তোফলাখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করে পটুয়াখালী র‌্যাব-৮।

বাঘা (রাজশাহী) : বাঘায় নবম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাসেল আহম্মেদ নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। রোববার রাতে ওই ছাত্রীকে ধর্ষণ করে রাসেল।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জ উপজেলার বরপা রসুলপুরে ডেকে নিয়ে প্রেমিক তার স্কুলপড়–য়া প্রেমিকাকে ধর্ষণ করেছে বলে অভিযোগ উঠেছে। ৮ মে এ ঘটনা ঘটে। ওই দিনই ধর্ষণে অভিযুক্ত রনিসহ তার দুই সহযোগী হৃদয় ও রাসেল মিয়াকে গ্রেফতার করেছে।

মুলাদী (বরিশাল) : মুলাদীতে মামাবাড়িতে বেড়াতে এসে গণধর্ষণের শিকার হয়েছে এক তরুণী। সোমবার রাতে উপজেলার নাজিরপুর ইউনিয়নের জালালপুর গ্রামের রহিম ক্বারীর কলাবাগানে এ ঘটনা ঘটে। মঙ্গলবার মুলাদী থানার এএসআই রুহুল আমিন ও জহিরুল ইসলাম জালালপুর গ্রাম থেকে ৬ জনকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদ শেষে সম্পৃক্ততা না পেয়ে ৩ জনকে ছেড়ে দেয়া হয়।

বেতাগী দক্ষিণ ও তালতলী (বরগুনা) : বেতাগীতে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বিবিচিনি ইউনিয়নের ফুলতলার গাবুয়া এলাকায়। এ ঘটনায় মঙ্গলবার ওই শিক্ষার্থীর মা বাদী হয়ে মো. হাসানকে আসামি করে থানায় মামলা করেছেন। সে ফুলতলা গ্রামের বাবুল চৌধুরীর ছেলে।

সোমবার হাসানের দুই সহযোগী একই ইউনিয়নের মছেল উদ্দিনের ছেলে জলিল হাওলাদার ও রুস্তম আলীর ছেলে আবদুল আলিম গাবুয়া এলাকায় একটি বাগানের ভেতরে নিয়ে ধর্ষণ করে।

এ ছাড়া তালতলীতে কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার টিঅ্যান্ডটি রোডে সোমবার বিকালে এ ঘটনা ঘটে। কলেজ থেকে ফেরার পথে মনতোষ বাবুর বাগানবাড়ির কাছে মোমেসেপাড়া গ্রামের রাঙ্গা মজিবরের ছেলে মিসাদ ও সালাম ফরাজীর ছেলে মিরাজের নেতৃত্বে ৩-৪ জন ওই শিক্ষার্থীর গতিরোধ করে। বখাটেরা মোবাইল ফোনে ওই শিক্ষার্থীর ছবি তোলে। পরে ধর্ষণের জন্য বাগানবাড়িতে নেয়ার চেষ্টা চালায়।

কুয়াকাটা (পটুয়াখালী) : কুয়াকাটার মম্বিপাড়ায় এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় সোহেল গাজী নামে একজনকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। সোমবার গভীর রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার মহিপুর থানায় মামলা হয়েছে।

লৌহজং (মুন্সীগঞ্জ) : লৌহজংয়ে এক শিশুকে ধর্ষণের দায়ে বিল্লাল হোসেন নামে একজনকে আটক করেছে পুলিশ। লৌহজং থানার ওসি মনির হোসেন জানান, মঙ্গলবার বিকালে ধর্ষণের এ ঘটনা ঘটে উপজেলার কুমারভোগ পুনর্বাসন কেন্দ্রে।

ভাণ্ডারিয়া (পিরোজপুর) : ফেসবুকে অশ্লীল ছবি ছড়িয়ে দেয়ার অপমান সইতে না পেরে সোমবার রাতে কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার এক স্কুলছাত্রী। মেয়েটির মা বাদী হয়ে এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে তানভীর ও কাইউম পঞ্চাইতসহ চারজনের বিরুদ্ধে ভাণ্ডারিয়া থানায় লিখিত অভিযোগ করেছেন।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : সিদ্ধিরগঞ্জের সুমিলপাড়ায় মোবাইল ফোনে পর্নো ভিডিও দেখিয়ে মাদ্রাসার দুই শিশু ছাত্রীকে ধর্ষণের চেষ্টা চালানোর অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত রিয়াজকে মঙ্গলবার আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। সে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার পশুরী বুনিয়া এলাকার বেলায়েত আলী শিকদারের ছেলে।

গুরুদাসপুর (নাটোর) : গুরুদাসপুরে এক শিশুকে ধর্ষণচেষ্টাকালে মকবুল হোসেন নামে একজনকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। মঙ্গলবার উপজেলার মশিন্দা ইউনিয়নের বিলবিয়াসপুরের ইয়াছিনপুরে ওই ঘটনা ঘটে।  সুত্রঃ যুগান্তর

প্রথম মন্তব্য

  1. চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার শোভনদন্ডি ইউনিয়নে তার বাড়ি। তার বাবা ইদ্রিস চৌধুরী শোভনদন্ডি ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ছিল। তার বড় ভাই কবির আহমেদ চৌধুরী শোভনদন্ডি ইউনিয়ন বিএনপির উপদেষ্টা। তার মেজো ভাই গিয়াস উদ্দীন চৌধুরী পটিয়া উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক।
    পিতা ইদ্রিস চৌধুরী – শোভনদন্ডী ইউনিয়ন এর ২নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি ছিল ১৯৯১-৯৭ পর্যন্ত।
    তার মা ১৯৯১ সালে পিএনপির প্রার্থী শাহনেওয়াজ চৌধুরী মন্টুর পোলিং এজেন্ট ছিল শোভনদন্ডী কেন্দ্রের মহিলা বুথ এ।

    বিএনপির পরিবারের ছেলেটি তহিদুল ইসলাম চৌধুরী এবার সহ সভাপতি হয়েছে।

    তথ্যসূত্রঃ
    নাসির উদ্দিন, সাধারন সম্পাদক
    পটিয়া উপজেলা আওয়ামীলীগ