দেবে যাওয়া সেতুর মেরামত সম্পন্ন
চট্টগ্রাম কক্সবাজার যানবাহন চলাচল স্বাভাবিক

0
ফাইল ছবি।

কক্সবাজার-চট্টগম মহাসড়কের চকরিয়ায় মাতামুহুরী নদীর উপরের সেতুর একটি অংশ দেবে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার দুপুর থেকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে সংস্কার কাজের জন্য বুধবার দিবাগত রাত ১২টা থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ ছিল। তবে সকাল ৮টা নাগাদ সেতুর এক পাশ খুলে দেয়ায়
সীমিত আকারে যান চলাচল করেছে বলে জানান চিরিংঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ মো. সাইদুজ্জামান।

তিনি জানান, সেতুর অপর পাশে সংস্কার কাজ চলছে। এছাড়া পেকুয়া হয়ে বিকল্প সড়ক থাকায় যান চলাচলে তেমন বিঘ্ন ঘটেনি।

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া মাতামুহুরী নদীর সেতুর মাঝখানের একটি অংশ দিয়ে গাড়ি চলাচলে কিছুটা সমস্যা ছিল। বর্তমানে সড়ক ও জনপথ বিভাগের সংস্কার কাজের অংশ হিসাবে এটি মেরামত করা হচ্ছে।

এর আগে গতকাল বুধবার (২২ মে) মধ্যরাতে চকরিয়া পৌরসভা সংলগ্ন মাতামুহুরী নদীর সেতুর মাঝখানের একটি বড় অংশ আকস্মিক দেবে যায়। তারপর থেকে যান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। যার কারণে দূরপাল্লার পরিবহনগুলোর যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

ঘটনার পরপরই সড়ক ও জনপদ বিভাগকে বিষয়টি অবহিত করা হলে তারা সংস্কার কাজ শুরু করে। কিন্তু কাজ শুরুর কিছুক্ষণ পর ভারী বর্ষণের কারণে ব্রিজটির সংস্কার পিছিয়েছে। বেলা ১২টা নাগাদ সেতু দিয়ে গাড়ি চলাচল শুরু হয়েছে।

এদিকে, এ সেতু বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে কক্সবাজারমুখী মানুষগুলো। বিকল্প সড়ক হিসেবে বাঁশখালী-পেকুয়া হয়ে যানবাহনগুলো চলাচল করছে।

কোন মন্তব্য নেই