অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে যুগান্তকারী উন্নয়নের সাহসী ঠিকানা

1
.

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, নারীর ক্ষমতায়ন সহ আর্থ-সামাজিক উন্নয়নের সূচকে বাংলাদেশের অগ্রগতি ও অর্জনকে ধরে রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী উদ্যোগ ও প্রচেষ্টায় প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে।

তিনি শুক্রবার (২৪ মে) চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত নগরীর রীমা কনভেনশন সেন্টারে দোয়া মাহফিল ও ইফতার পূর্ব আলোচনা সভায় অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও দূর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনার চলমান লড়াই-সংগ্রামকে বেগবান করে একটি পরিশুদ্ধ, সমৃদ্ধ, শান্তি ও সম্প্রীতিময় সমাজ বিনির্মাণই আমাদের সকলের ধর্মীয়, নৈতিক ও মানবিক কর্তব্য। পবিত্র মাহে রমজান মাসে এই হোক আমাদের সমন্বিত ব্রত।

নওফেল বলেন, ইফতার মাহফিলে রাজনৈতিক কোন বক্তব্য দেয়ার অবকাশ নেই। মহানগর মহিলা আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিলে জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে যারা উপস্থিত হয়েছেন তাদেরকে রমজানুল মোবারক জানিয়ে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চাইছি এবং তিনি যেন সুস্থ শরীর-মন নিয়ে এই জাতির উজ্জ্বল উদ্ধারে নিবেদিত হতে পারেন সেজন্য মহান আল্লাহতায়ালা তাঁকে যেন তৌফিক প্রদান করেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আমাদের নারী শক্তিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও অগ্রগতির সমান অংশীদার করেছেন। নারী আজ গৃহ সামলিয়ে বাইরে এসে সমাজ-প্রগতি ও কল্যাণে নিবেদিত হয়েছেন এবং জাতীয় উৎপাদন ও প্রবৃদ্ধির ক্ষেত্রে পুরুষদের সমান অবদান রাখছেন। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, হঠাৎ করে নারী’র প্রতি সহিংসতা বেড়েছে। এর বিরুদ্ধে রুদ্র প্রতিরোধে নারীদের এগিয়ে আসতে হবে।

মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর নিলু নাগের সঞ্চালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য সাবিহা নাহার মুছা, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক এড. ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, মাহবুবুল হক সুমন, এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বোরহানুল হাসান চৌধুরী সালেহীন। উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের বিলকিস কলিম উল্লাহ, খুরশিদা বেগম, মালেকা চৌধুরী, হাসিনা আক্তার টুনু, আয়েশা আলম, এড. রুকসানা আক্তার, শারমিন ফারুক, রহমতুন্নেছা, লায়লা আক্তার এটলী, মহিলা কাউন্সিলর আফরোজা কালাম, নাজমা মাওলা, ইশরাত জাহান, ফাতেমা আক্তার, ঝর্ণা বড়ুয়া, পারভীন আক্তার, জিন্নাত বেগম, তসলিমা নুরজাহান রুবী, মনোয়ারা বাহাদুর, কামরুন্নাহার বেবী, শিল্পী, সৈয়দা সালেহা বেগম, সোনিয়া ইদ্রিস, হোসনে আরা পারু, অনিমা কামাল, কান্তা ইসলাম মিনু, আফরিন জাহান, উম্মে কুলসুম, জেনিফা আক্তার, শাহীন ফেরদৌসী, শবনম ফেরদৌসী, মহানগর ছাত্রলীগের ইমরান আহাম্মেদ ইমু, জাকারিয়া দস্তগীর প্রমুখ। দোয়া ও ইফতার মাহফিল পরিচালনা করেন মাওলানা আলহাজ্ব হারুনুর রশিদ।

১ টি মন্তব্য
  1. Emon Ismail বলেছেন

    একটু বৃষ্টিতে চিটাগাং এ মেইন এরিয়া তাকে পানির নিচে..বেসম্ভব উন্নয়ন…