অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

‌‘বেহুলার বাসরঘরের দরজার ছিদ্রের কথা আওয়ামী লীগ ভুলে গেছে’

2
.

আওয়ামী লীগ সরকার নিজেদের ক্ষমতাকে নিশ্ছিদ্র নিরাপদ মনে করলেও তারা বেহুলার বাসরঘরের দরজার ছিদ্রের কথা ভুলে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শনিবার নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল।

মিছিলে নেতৃত্ব দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী। মিছিলে মহিলা দলের নেতাকর্মীরা বিএনপি চেয়ারপার্সন ও খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে স্লোগান দেন।

খালেদা জিয়ার মুক্তিতে সরকার বাধা সৃষ্টি কররে অভিযোগ করে মানববন্ধনে রুহুল কবির রিজভী বলেন, সরকারের নির্দেশে জামিনযোগ্য মামলায় বেগম খালেদা জিয়ার জামিন আটকিয়ে রেখে মুক্তিতে বাধার সৃষ্টি করা হচ্ছে। সরকারের বাধার কারণে বেগম খালেদা জিয়ার মুক্তি মিলছে না। প্রধানমন্ত্রীর প্রতিহিংসার আগুনে দেশনেত্রীর জীবন এখন সংকটাপন্ন। আমররা দেশনেত্রীর অবনতিশীল শারীরিক অবস্থা নিয়ে বারবার তার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবি জানালেও সরকার গায়ের জোরে সেই দাবিকে অগ্রাহ্য করছে।

‘বেগম জিয়া বিনা চিকিৎসায় মারা যাবেন না’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এই বক্তব্যের কঠোর সমালোচনা করে রিজভী আহমেদ বলেন, আসলেই আওয়ামী সরকারের ওপরেই নির্ভর করছে বেগম জিয়ার জীবন-মৃত্যু। তারা দেশনেত্রীর অসুস্থতা নিয়েও বিদ্রুপ করছেন। তারা এখন আকাশছোঁয়া অহংকারে ভুগছেন। অহংকারের কারণে তাদের পতন অনিবার্য হয়ে উঠেছে। এসব বক্তব্য অমানবিক ও মনুষ্যত্বহীন। এরা নিজেদের ক্ষমতাকে নিশ্ছিদ্র নিরাপদ মনে করলেও বেহুলার বাসর ঘরের দরজায় ছিদ্রের কথা ভুলে গেছেন।

মিছিলে জাতীয়তাবাদী মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি নুরজাহান ইয়াসমিন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক ফারহানা ইয়াসমিন আতিকা, মহিলা দল নেত্রী মুকুল আক্তার অনা, শাহজাদী কহিনুর পাঁপড়ী, এলিজা মুন্নী, শাহিদা মির্জা, মুনমুন আক্তার, নীলুফার ইয়াসমিন, শিল্পী রেজা, রুমা আক্তার, আজমেরী আজিম, তানজীম ইসলাম লিলি, মম আক্তার, মাসুদা খান লতা, নাজিয়া হক রুনা, রুখসানা মির্জা প্রমুখ নেতাকর্মী অংশ নেন।

২ মন্তব্য
  1. JIbon raihan বলেছেন

    রিজভী সাহেব খালেদার মুক্তি দাবি করতে করতে ভুলেই যাচ্ছে তিনি একজন পুরুষ।তিনি পুরুষ হয়েও মেয়েদের সাথে গা ঘেঁষাঘেঁষি করে বিক্ষোভ মিছিল করছেন।তিনি সরকারের বিরুদ্ধে নানান ধরনের অভিযোগ তুলছেন।খালেদা জিয়া যদি নির্দোষ হয়ে থাকেন তাহলে খালেদা জিয়ার উকিলরা কেন আদালতের কাছে খালেদার পক্ষে উপযুক্ত কোন প্রমাণ দাখিল করতে পারছেন না?? খালেদা জিয়া এমন একজন নেত্রী যিনি কিনা দেশের এতিমদের জন্য আশা অনুদানের অর্থ লুট করেছেন

  2. Khm-Abdur Rahoman বলেছেন

    রিজভী সাহেব খালেদার মুক্তি দাবিতে মিডিয়ার সামনে মুখে ফেনা তুলছেন।মহিলা নেত্রীদের নিয়ে তিনি বিক্ষোভ মিছিল করেন।খালেদা জিয়ার বিরুদ্ধে সারা দেশে দুর্নীতি, নাশকতায় উস্কানি সহ অসংখ্য মামলা আছে।আর তার বিরুদ্ধে বেশির ভাগ মামলা হয়েছে তত্বাবদায়ক সরকারের আমলে।তার অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে আদালত সাজা দিয়েছেন।এই দুর্নীতিবাজ খালেদা ক্ষমতায় থাকাকালীন ক্ষমতার অপব্যবহার করে দেশকে দুর্নীতির সাগরে ডুবিয়ে দিয়েছিল।জঙ্গিবাদের স্থান দিয়েছেন।তার নির্দেশে বিএনপি নেতা কর্মীরা অসংখ্য মানুষকে পুড়িয়ে মেরেছেন।তার উপযুক্ত শাস্তি দেশের জনগণের কাম্য