অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাকলিয়ায় সড়ক সংস্কারের দাবীতে মাছ চাষ ও গাছ রোপন করে অভিনব প্রতিবাদ

0
.

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া এলাকায় সড়ক সংস্কারের দাবীতে সড়কের ওপর গাছ রোপন ও জমে থাকা পানিতে মাছ ছেড়ে দিয়ে অভিনব প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

.

আজ রবিবার সকালে বাকলিয়া কল্পলোক আবাসিক এলাকার সড়কগুলো সংস্কার না হওয়ায় বিক্ষোভসহ কর্মসূচি পালন করেন আবাসিকের বাসিন্দারা। তারা বেহাল সড়কের দ্রুত সংস্কারের দাবি জানানো হয়।

সড়কের এমন বেহাল দশা চট্টগ্রাম নগরীর কল্পলোক আবাসিকের। একটু বৃষ্টি হলেই জমে যায় পানি। সৃষ্টি হয় বড় বড় গর্ত। এতে ব্যাহত হয় চলাচল।

এমন বাস্তবতায় রাস্তা সংস্কারের দাবিতে আজ মানববন্ধন করে রাস্তায় চারা রোপন করে প্রতিবাদ আর ক্ষোভ জানায় আবাসিকের বাসিন্দারা। একই সাথে সড়কে জমে যাওয়া পানিতে মাছও ছাড়েন তারা। এতে অংশ নিয়ে সমস্যার কথা জানান সাধারণ মানুষ আর স্কুলের শিক্ষার্থীরা।

এলাকার বাসিন্দা স্কুল শিক্ষিকা রোজি আরা বলেন, আমরা ঠিকভাবে চলাচল করতে চাই। এখানে আশে-পাশে অন্তত ৫/৬টা স্কুল আছে, শিক্ষার্থীদের যাতায়াতে সমস্যা হয়। আর ভারী যানবাহন যেন আবাসিক এলাকায় না ঢোকে এটাই আমাদের দাবি।

পরে বিক্ষোভ আর মিছিল করে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ব্যানার ফেস্টুন নিয়ে অবস্থান নেন এলাকাবাসী। এ সময় ঠিকাদারি প্রতিষ্ঠানের ট্রাক, কাভার্ড ভ্যান ও লরিসহ ভারি যানবাহন চলাচল বন্ধ করার দাবি জানান তারা। একই সাথে দ্রুত রাস্তা সংস্কারের দাবিও জানান তারা।

.

তারা বলেন, গত একবছর ধরে কয়েকটি ঠিকাদারি প্রতিষ্ঠানের অতিরিক্ত পণ্য বোঝাই গাড়ি চলাচল করে রাস্তা নষ্ট করে ফেলে। রাস্তার সমস্যার কারণে ওই এলাকায় কোনো ভাড়াটিয়া আসতে চায় না।

উল্লেখ্য- ২০১০ সালে ১৫’শোর মতো প্লট মালিকদের বুঝিয়ে দেন সিডিএ। এ-র পরে আবাসিকের কোন সড়ক সংস্কার করেনি প্রতিষ্ঠানটি। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠানের ভারী যানবাহন চলাচল কারণে আবাসিকের রাস্তাগুলো মরণফাঁদে পরিণত হয়েছে। – সুত্রঃ সময় অনলাইন।