অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভিপি নুরঃ “মরার ওপর খড়ার ঘা”

3
বগুড়ায় ভিপি নুরের উপর ছাত্রলীগের হামলা।

বগুড়ায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এক ইফতার ও দোয়া মাহফিলে যোগ দিতে গিয়ে ছাত্রলীগের মারধরের শিকার হয়েছেন ডাকসুর ভিপি নুরসহ তার সঙ্গীরা। পরে আহতরা বগুড়ায় প্রাথমিক চিকিৎসা শেষে মাইক্রোবাসযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে মাইক্রোবাসটিকে একটি ট্রাক ধাক্কা দেয়।  এ যেন মরার ওপর খড়ার ঘা।

রবিবার রাত ৯টার দিকে ঢাকা মেট্রো উ-১৪-৩০৯৪ নম্বারের একটি ট্রাক নুরদের মাইক্রোবাসে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসটি পেছনের অংশ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়। তবে মাইক্রোতে থাকা সবাই সুস্থ আছেন।

মাইক্রোবাসে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ও কোটা সংস্কার আন্দোলনের নেতা ফারুক হাসান যুগান্তরকে বলেন, ‘ঢাকায় ফেরার পথে রাত ৯ টায় সিরাজগঞ্জে আমাদের গাড়ির ওপর একটি ট্রাক ধাক্কা দেয়। আল্লাহর রহমতে অল্পের জন্য সবাই প্রাণে বেঁচে গেছি। পরে চালক জানিয়েছেন, গাড়িটি এক আওয়ামী লীগ নেতার।’

মাইক্রোতে থাকা মশিউর রহমান বলেন, ‘আমাদের কজন মানুষকে হামলা, মামলা নির্যাতন করলেই কি এ দেশের মানুষ অধিকার আদায়ের কথা বলতে ভয় পাবে? ছাত্রলীগের হামলা কিংবা ট্রাক দিয়ে হত্যাচেষ্টা কোনো কিছুই আমাদেরকে আমাদের লক্ষ্য-উদ্দেশ্য থেকে বিন্দুমাত্র বিচ্যুত করতে পারবে না। শেষ নিঃশ্বাস নেয়ার আগ পর্যন্ত অধিকার আদায়ের এই লড়াই চলবে।’

এর আগে রোববার বিকাল ৫টার দিকে বগুড়া উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তনের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর হামলা চালিয়ে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এতে ভিপি নুরসহ অন্তত ২০ জন আহত হন। আহতরা প্রাথমিক চিকিৎসা শেষে বর্তমানে মাইক্রোবাসযোগে ঢাকার পথে রয়েছেন।

৩ মন্তব্য
  1. Azizul Hoque বলেছেন

    সব কিছু খতিয়ে দেখার দরকার আমার মনে হয় এইও খতিয়ে দেখার দরকার

  2. Md Alamgir Habib বলেছেন

    দুর্ঘঠনা না নাসকতা খতিয়ে দেখা উচিৎ

    1. Md Rokon বলেছেন

      Md Alamgir Habib ভাই কে খতিয়ে দেখবে? যারা খতিয়ে দেখবে তারাই তো মেরে ফেলার জন্য উঠে পড়ে লেগেছে।