অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পতেঙ্গায় প্রতিবন্ধী পিতাকে শারিরীক নিযার্তনের অভিযোগ

0
.

চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গায় এক ছেলে ও তার স্ত্রীর বিরুদ্ধে প্রতিবন্ধী পিতাকে শারিরীক নিযার্তন করার অভিযোগ উঠেছে। নির্যাতিত পিতা পতেঙ্গা থানাধীন মুসলিমাবাদ হাউজিং সোসাইটির বাসিন্দা মোঃ মহিবুর রহমান ।

.

একসময় তিনি পেশায় ছিলেন ইসলামিক বক্তা। বর্তমানে তিনি শারারীক প্রতিবন্ধী।তিন ছেলে এক মেয়ের পরিবারে বড় ছেলে মো:মাসুদ ছিলো বাবার চোখের মণি।

পিতার বক্তব্য অনুযায়ী তিনি চেয়েছিলেন, শেষ বয়সে ছেলেকে জমানো টাকা ও সম্পত্তির সব ভাগ লিখে দিয়ে তার কাছে সুন্দরভাবে শেষজীবন অবধি কাটিয়ে দিবেন।

বাস্তবিক অর্থে ছেলের কাছে এখন তার বৃদ্ধ প্রতিবন্ধী পিতা সংসারের বোঝা। তাই পিতাকে খাবার, চিকিৎসা, সেবা দেওয়া তো দূরের কথা, উল্টো ছেলে তাকে মানসিক ও শারীরিক নির্যাতন করছে প্রতিনিয়িত।প্রতিনিয়ত এই প্রতিবন্ধী পিতাকে ছেলে আর ছেলের বউয়ের কাছে হতে হচ্ছে শারীরিক নির্যাতন মারধরের শিকার।

এছাড়া পানি, বিদুৎ, বন্ধ রেখে ও অন্ধকার এ রুমে ফেলে রাখা হয়েছে বৃদ্ধ পিতাকে।তার ব্যবহৃত হুইল চেয়ারটিও তাকে মারধরের পর পুকুরের ফেলা দেওয়ার অভিযোগ করেছে বৃদ্ধ পিতা মহিবুল রহমান।

এভাবে দিনের পর দিন নানা নির্যাতনের মধে দিন কাটাতে হচ্ছে এই পিতার।এ ব্যাপারে স্থানীয় কাউন্সিলর আলহাজ্ব জয়নাল আবেদীন বলেন, আমি এই বিষয়ে তার ছেলেকে সাবধান করেছি তবে সে আবার তার পিতাকে মারধর করছে এমন খবর পেয়েছি । প্রয়োজন হলে আমি তাকে সমাজ থেকে বিচ্ছেদ করব ।

এ বিষয়ে অভিযুক্ত ছেলে মাসুদ এর সাথে কথা বলতে চাইলে তিনি কোনো ধরণের বক্তব্য দেইনি।