অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সৈয়দ ওয়াহিদুল আলম ছিলেন বিএনপির অনুপ্রাণিত নেতা

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, সৈয়দ ওয়াহিদুল আলম ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের এক অনুপ্রাণিত নেতা। তিনি তাঁর জীবনে রাজনৈতিকভাবে অনেক সফলতা অর্জন করেছেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাকালীন যুবদলের নেতৃত্ব থেকে শুরু করে দলের কেন্দ্রীয় নেতৃত্ব পর্যন্ত তিনি আসীন হয়েছেন।

তিনি আরো বলেন, সৈয়দ ওয়াহিদুল আলম তাঁর ত্যাগ, শ্রম ও মেধা’র মধ্য দিয়ে তিনি এদেশের মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন। রাজনীতির মাধ্যমে তিনি সাধারণ মানুষের কল্যাণে নিজের জীবনকে উৎসর্গ করেছেন। তার শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়।

তিনি আজ (২৭ মে) সোমবার বিকালে নাসিভবনস্থ দলীয় কার্যালয়ে সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির স্মরণ সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

এতে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বর্তমানে অনির্বাচিত স্বৈরাশাসকের বিরুদ্ধে সৈয়দ ওয়াহিদুল আলমের মত সংগ্রামী নেতার প্রয়োজন ছিল। তিনি পরিচ্ছন্ন একজন নেতা হিসেবে দেশের জন্য কাজ করেছেন। আজ তার অনুপস্থিতি আমাদের মাঝে একটি শূন্যতা সৃষ্টি করেছে যা পূরণ হবার নয়। সৈয়দ ওয়াহিদুল আলম সংগ্রামী জীবন কর্মের মাধ্যমে আজীবন দৃষ্টান্ত হয়ে থাকবেন দেশের মানুষের হৃদয়ের মাঝে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, চট্টগ্রামে বিএনপিকে শক্তিশালী সংগঠনে পরিণত করতে সৈয়দ ওয়াহিদুল আলমের ভূমিকা ছিল অপরিসীম। তিনি ছিলেন দলের জন্য নিবেদিত প্রাণ। দেশ ও দলের জন্য সৈয়দ ওয়াহিদুল আলমের অবদান বিএনপি আজীবন স্মরণে রাখবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি কমিশনার সামশুল আলম, শফিকুর রহমান স্বপন, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবু ফয়েজ, উপদেষ্টা ওমর ফারুক, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, মনজুর আলম মঞ্জু, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম, সম্পাদকবৃন্দ শিহাব উদ্দিন মুবিন, ডা. এস এম সরওয়ার আলম, হাজী নুরুল আকতার, এইচ এম রাশেদ খান, আবদুল নবী প্রিন্স, হাজী নুরুল হক, থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, মোশাররফ হোসেন ডিপ্টি, মামুনুল ইসলাম হুমায়ুন, আবদুল্লাহ আল হারুন, সহ সম্পাদকবৃন্দ আবদুল হালিম স্বপন, রফিকুল ইসলাম, মো. ইদ্রিস আলী, মো. শাহজাহান, এড. সেলিম উদ্দিন শাহীন, মুক্তিযোদ্ধা আবদুল মতিন, আজাদ বাঙালী, বেলায়েত হোসেন বুলু, আবু মুছা, আবদুল হাই, মোস্তাফিজুর রহমান ভুলু, থানা বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহাব উদ্দিন, আবদুল কাদের জসিম, হাবিবুর রহমান, নগর বিএনপির সদস্য খোরশেদ আলম, রেজিয়া বেগম মুন্নি, শাহেদা বেগম প্রমুখ।