অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দুই শিশুসহ একই পরিবারের সাতজনকে হত্যা

0
.

আফগানিস্তানে একই পরিবারের সাতজনকে খুন করল দুর্বৃত্তরা। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে কাবুলের পিডি-থ্রি জেলার কার্তে-ই-সাখি এলাকায়। এখনও পর্যন্ত ওই দুর্বৃত্তদের কোনও পরিচয় জানতে পারেনি পুলিশ। মৃতদের মধ্যে তিনজন মহিলা এবং দুজন শিশু।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গিয়েছে, এর মধ্যে আটমাসের একজন গর্ভবতী মহিলাও আছেন। মৃতদের এক আত্মীয় আতাউল্লা বাহাদুরি বলেন, এই হামলার জেরে তিনজন মহিলা, দুজন শিশু ও দুজন পুরুষের মৃত্যু হয়েছে। এছাড়াও জখম হয়েছে দুটি শিশু। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতদের মধ্যে ওই পরিবারের প্রধান ও তাঁর স্ত্রী, তাঁদের বড় ছেলে ও তাঁর স্ত্রী এবং শ্যালিকা, বড় ছেলের দুই শিশুপুত্র রয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বড়দের গুলি করে হত্যা করে ওই বন্দুকধারীরা । তারপর দুটি শিশুর মুখে বালিশ চাপা দিয়ে তাদের খুন করে। এই ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যেতেই পালিয়ে যায় তারা।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কিছুদিন ধরে ওই এলাকায় প্রচুর ডাকাতি, খুন ও ছিনতাইয়ের ঘটনা ঘটছে। সরকারের কাছে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে অনেকবার দরবার করলেও কোনও লাভ হয়নি।

উল্লেখ্য, রবিবার সকালেই কাবুলের পিডি-ফাইভ জেলার কার্তে-ই-নাউ এলাকায় বেসরকারি সংস্থার এক কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়। তার আগে শনিবার কাবুলের ডাউনটাউন এলাকায় অবস্থিত অ্যাটর্নি জেনারেলের অফিসের সামনে এক ব্যক্তি খুন করে দুর্বৃত্তরা।