মহিউদ্দিন সোহেল হত্যাঃ আ’লীগ নেতা সাবেরকে কারাগারে প্রেরণ

2
.

নগরীর পাহাড়তলী বাজারে প্রকাশ্য দিবালোকে গণপিটুনী দিয়ে সাবেক ছাত্রলীগ নেতা মহিউদ্দিন সোহেলকে হত্যা মামলার প্রধান আসামী আওয়ামী লীগ নেতা  ও সরাইপাড়া ওয়ার্ড কাউন্সির সাবের আহমদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেছে চট্টগ্রামের একটি আদালত।

আজ মঙ্গলবার (২৮ মে) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়য়া জজ আকবর হোসেন মৃধার আদালত সাবের আহমদের জামিন বাতিলের নির্দেশ দেন।

আসামী পক্ষের আইনজীবি শেখ মোহাম্মদ ইফতেখার সাইমুল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালতের নিদের্শে সাবেরকে পুলিশ কাস্টুডিতে নেয়া হয়েছে।

আদালত সুত্রে জানাগেছে, সাবের আহমদ উচ্চ আদালত থেকে একমাসের অন্তবর্তিকালীন জামিনে ছিলেন।  তাকে এক মাসের মধ্যে নিম্ম আদালতে হাজির হয়ে জামিন নিতে নির্দেশ দেয় উচ্চ আদালত।  এক মাসের সে জামিনের মেয়াদ শেষ হওয়ার আগে আজ চট্টগ্রামের মহানগর ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত বাদী ও বিবাদী পক্ষের বক্তব্য শুনার পর সাবেরের জামিনে আবেদন বাতিল করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

আদালতে আসামী সাবেরের পক্ষে ওকালত নামা পেশ করেন আইনজীবি আইয়ুবুর রহমান।  তার সাথে ছিলেন- এডভোকেট ইব্রাহিম হোসেন বাবুল, আইনজীবি সমিতির সাবেক সভাপতি খোরশেদুল আলম, সাবেক সেক্রেটারী এডভোকেট নাজিম উদ্দিন চৌধুরী, আইনজীবি ইফতেখার সাইমুল চৌধুরীসহ অন্যন্য আইনজীবিরা উপস্থিত ছিলেন বলে জানান আইনজীবি আইয়ুবুর রহমান।

উল্লেখ্য চলতি বছরের ৭ জানুয়ারি সোমবার সকালে নগরীর ডবলমুরিং থানাধীন পাহাড়তলী বাজারের চাঁদাবাজির অভিযোগে প্রকাশ্য দিবালোকে মহিউদ্দিন সোহেলকে গণপিটুনী দিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

পরদিন মঙ্গলবার তার পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে দাবি করা হয় গণপিটুনিতে নয়, সোহেলকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় ওইদিন রাতে (৮ জানুয়ারী) নিহত সোহেলের ছোট ভাই শিশির বাদী হয়ে কাউন্সিলর সাবের আহমদ ও জাপা নেতা ওসমান খানসহ ২৭ জনকে নাম উল্লেখ করে আরও দেড়শ’ জনকে অজ্ঞাত আসামি করে সিএমপির ডবলমুরিং থানায় হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ চাঞ্চল্যকর এ হত্যা মামলায় জাপা নেতা ওসমান খানসহ ১৭ জনকে গ্রেফতার করেছে।

* পাহাড়তলীতে সোহেল হত্যাঃ আ’লীগ নেতা সাবের ও জাপা নেতা ওসমানসহ ২৭ জনের বিরুদ্ধে মামলা

2 মন্তব্য

  1. পাঁজি ইকবাল কেন প্রকাশ্যে ঘুরে? মহিউদ্দিনের হত্যাকারী গুলো কেন জামিনে বাহিরে? এখানে একজন কাউন্সিলর যদি জেলে থাকতে পারে *বাল টা কিভাবে এলাকায়?