অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে অভিযান চালিয়ে ১০ কোটি টাকা মূল্যের সরকারী দখলমুক্ত

0
.

চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের হাটহাজারী চৌধুরীহাটে দীর্ঘদিন অবৈধ দখলে থাকা সরকারি খাস জায়গা উদ্ধার করা হয়েছে।

আজ বুধবার (২৯ মে) সকাল থেকে আড়াই ঘন্টার ধরে উচ্ছেদ অভিযান চালিয়ে প্রায় ১০ কোটি টাকা মূল্যের ৩৫ শতক জায়গা উদ্ধার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন।

দেখা গেছে, দীর্ঘদিন ধরে চৌধুরীহাট এলাকায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের পূর্ব পাশের সরকারি অনেক জায়গা নালাসহ অবৈধভাবে পাকা-আধা পাকা স্থাপনা তৈরি করে বিভিন্ন দোকান বসিয়ে অবৈধ দখল করে রাখে। যার কারণে প্রতিনিয়ত দুর্ভোগে পড়ে ফুটপাত দিয়ে চলাচলরত হাজারও মানুষ। এছাড়া বিভিন্ন সময়ে তাদের অবৈধভাবে দখল করা জায়গা ছেড়ে দিতে নোটিশ প্রদান করলেও তারা সাড়া দেয়নি।
অবশেষে উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারি জায়গাগুলি উদ্ধার করা হয়।

জানান, এসব অবৈধ দখলদারদের কারণে চৌধুরীহাটে নিত্যদিনের যানজটের সৃষ্টি হতো। আশা করি এবার যানজটমুক্ত হবে। চৌধুরীহাটে দুর্ভোগে পড়বেনা কোন পথচারী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, এলাকাবাসীদের অভিযোগের প্রেক্ষিতে বুধবার হাটহাজারী চৌধুরী হাট বাজারে প্রায় আড়াই ঘন্টা উচ্ছেদ অভিযান পরিচালনা করে প্রায় ৪০ টি দোকান উচ্ছেদ করে সড়ক ও জনপথ এবং খাস খতিয়ানের ৩৫ শতাংশ জায়গা দখলমুক্ত করা হয়।

তিনি বলেন উদ্ধারকৃত ভুমির বর্তমান বাজার মূল্য আনুমানিক ১০ কোটি টাকা। স্থানীয় সকল ব্যবসায়িদের উদ্দ্যেশ্য করে ইউএনও বলেন, ভবিষ্যতে কোন ব্যবসায়ি যদি নালা-ড্রেন ও ফুটপাত দখল করে কোন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার চিন্তা করে তকে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। জেল-জরিমানা করা হবে।

এ অভিযানের ফলে এখন থেকে পুরো এলাকা যানজটমুক্ত হবে আশা রেখে স্থানীয় পথচারীদেরও দুর্ভোগ লাঘব হবে বলে মনে করেন ইউএনও রুহুল আমিন।