অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খুলশীর পাহাড়ে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী আহত, ৩ জন গ্রেফতার

0
.

চট্টগ্রাম মহানগরীর খুলশীর থানার পশ্চিম খুলশী এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ছিনতাইকারী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। এ সময় ওই ছিনতাইকারীসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ শনিবার (৮ জুন) ভোররাতে পশ্চিম খুলশী জালালাবাদ নীলাচল হাউজিং সংলগ্ন পাহাড়ে এ ঘটনা ঘটেছে।

ঘটনাস্থল থেকে একটি এলজি, দুই রাউন্ড কার্তুজ ও দুইটি ছুরি উদ্ধার করা হয়েছে । এ ঘটনায় তিন পু্লিশ সদস্য আহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

গ্রেফতার হওয়া ৩ ছিনতাইকারী হলো- মো. রুবেল (২২), মো. জাহিদ (১৮) ও শান্ত (১৭)। এদের মধ্যে রুবেল পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পায়ে গুলিবিদ্ধ হয়।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী বলেন, পশ্চিম খুলশীর ‘নীলাচল হাউজিং সংলগ্ন পাহাড়ে ছিনতাইকারীদের গ্রেফতার করতে গেলে পুলিশকে লক্ষ্য করে গুলি করে তারা। পু্লিশও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে রুবেল নামে এক ছিনতাইকারীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।’
ওসি বলেন, ঘটনাস্থল থেকে জাহিদ ও শান্ত নামে আরও দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। একটি এলজি, দুই রাউন্ড কার্তুজ ও দুইটি ছুরি উদ্ধার করা হয়েছে।

ওসি প্রনব চৌধুরী জানান, গত ৩ জুন লালখান বাজার বাটালী পাহাড়ের নিচে গ্রুপ ফোরের নিরাপত্তাকর্মী সেন্টু দে ছিনতাইয়ের শিকার হন। তার কাছ থেকে ৪ হাজার ৬৫০ টাকা, একটি মোবাইল সেট, এটিএম কার্ডসহ গুরুত্বপূর্ণ কাগজ নিয়ে যায় ছিনতাইকারীরা। পরে এ ঘটনায় তিনি খুলশী থানায় মামলা দায়ের করেন। শুক্রবার (৭ জুন) ছিনতাইয়ের সঙ্গে জড়িত সালমান হোসেন (১৮) নামে একজনকে গ্রেফতার করা হয়। পরে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় সালমান।